ইসরায়েলি হামলায় ইরানের গোয়েন্দাপ্রধান নিহত

সিরিয়ায় ইসরায়েলের হামলায় রেভল্যুশনারি গার্ডসের সিরিয়ায় নিযুক্ত গোয়েন্দাপ্রধান ও তাঁর ডেপুটি এবং গার্ডের অন্য দুই সদস্য নিহত হয়েছেন। ছবি: সংগৃহীত

ইসরায়েলি হামলায় ইরানের গোয়েন্দাপ্রধান নিহত

অনলাইন ডেস্ক

ইসরায়েলি হামলায় সিরিয়ায় নিযুক্ত ইরানের বিপ্লবী ইসলামিক গার্ড কোরের গোয়েন্দাপ্রধান ও তাঁর ডেপুটি এবং গার্ডের অন্য দুই সদস্য নিহত হয়েছেন। এসময় একটি বহুতল আবাসিক ভবন ধ্বংস হয়। ইরানি গণমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এএফপি।

ইরানের মেহর বার্তা সংস্থা নাম প্রকাশে অনিচ্ছুক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, সিরিয়ায় ইসরায়েলের হামলায় রেভল্যুশনারি গার্ডসের সিরিয়ায় নিযুক্ত গোয়েন্দাপ্রধান ও তাঁর ডেপুটি এবং গার্ডের অন্য দুই সদস্য নিহত হয়েছেন।

এছাড়া একটি বিবৃতিতে বিপ্লবী গার্ডস নিশ্চিত করেছে, সিরিয়ার রাজধানীতে হামলায় তাদের চার সদস্য নিহত হয়েছেন। বিবৃতিতে হামলার পেছনে ইসরায়েলকে অভিযুক্ত করা হয়েছে।

‘ইসরায়েলি আগ্রাসন’ অভিহিত করে সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, দামেস্কের মাজেহ এলাকায় একটি আবাসিক ভবনকে লক্ষ্যবস্তু করে হামলা চালানো হয়।

এছাড়া যুদ্ধ পর্যবেক্ষক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়ার রাজধানীর মাজেহ এলাকায় ইসরায়েলি হামলায় ছয়জন নিহত হয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত একজন এএফপি সংবাদদাতা জানিয়েছেন, ধ্বংসপ্রাপ্ত ভবনটি অ্যাম্বুল্যান্স, ফায়ার সার্ভিস কর্মী এবং সিরিয়ার আরব রেড ক্রিসেন্ট উদ্ধারকারী দলগুলো ঘিরে রেখেছে। সম্পূর্ণ ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপের নিচে জীবিতদের উদ্ধারে অভিযান চলছে।

নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে একজন বাসিন্দা এএফপিকে বলেন, ‘আমি পশ্চিম মাজেহ এলাকায় স্পষ্টভাবে বিস্ফোরণের শব্দ শুনেছি এবং ধোঁয়ার একটি বড় কুণ্ডলী দেখেছি। ’

এদিকে হামলা সম্পর্কে জিজ্ঞেস করা হলে ইসরায়েলি সেনাবাহিনী এএফপিকে বলে, ‘আমরা বিদেশি গণমাধ্যমের প্রতিবেদন সম্পর্কে মন্তব্য করি না। ’

এএফপি অনুসারে, ইরাকের উত্তরাঞ্চলীয় প্রদেশ কুর্দিস্তানের রাজধানী আরবিলে ‘ইসরায়েলের একটি গোয়েন্দা সদর দপ্তরে’ হামলা চালানোর ঘোষণার চার দিন পর এ ইসরায়েলি হামলা হলো। ইরাকি কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় চার বেসামরিক নাগরিক নিহত ও ছয়জন আহত হয়েছে।

news24bd.tv/DHL