রাজনৈতিক অস্থিরতা চোখে না পড়লেও ভেতরে রয়েছে: জি এম কাদের

এইচ এম এরশাদের কবর জিয়ারত করছেন জাতীয় পার্টির নেতারা - নিউজ টোয়েন্টিফোর

রাজনৈতিক অস্থিরতা চোখে না পড়লেও ভেতরে রয়েছে: জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, প্রশ্নবিদ্ধ নির্বাচন আর লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে, যা সরকারকে ভোগাবে। তিনি আরও বলেন, দেশে রাজনৈতিক অস্থিরতা চোখে না পড়লেও ভেতরে ভেতরে অস্থিরতা রয়েছে। তবে দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ।

আজ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পাটির সংসদ সদস্যরা দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের কবর জিয়ারতের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, সাধারণ মানুষের আয় যেভাবে কমছে, সেভাবে জিনিসপত্রের দাম কমছে না। মানুষ কষ্টে আছে, ভেতরে ভেতরে মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। আমরা প্রথম দিন থেকেই সেটা বলে আসছি। নিত্যপণ্যের মূল্য সহনীয় করতে না পারলে সামনের দিকে সরকারের দিনগুলো সুখকর হবে না।

সংসদের প্রথম অধিবেশনের প্রথম দিন দেওয়া বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যে সমালোচনা করেছেন তা নিয়েও কথা বলেন জিএম কাদের। এক প্রশ্নের জবাবে জাপা চেয়ারম্যান বলেন, ‘আমি ঠিক জানি না অসন্তোষ বলতে কী বোঝায়। আমরা স্পিকারের কাছে আমাদের কী কী প্রত্যাশা তা বলেছি এবং যুক্তি দিয়ে বলেছি।

তিনি আরও বলেন, তারপরও অনেকে বলছে রেওয়াজ ছিল না। রেওয়াজ তো মানুষেই তৈরি করে। রেওয়াজ তো কোনো আইন নয়। তাছাড়া নতুন রেওয়াজ তৈরির জন্য তো মানুষেই ভাঙে। আসলে কেন অসন্তোষ্ট হলেন, আমার জানা নাই। সংসদের বক্তব্য নিয়ে যারা অসন্তোষ্ট হয়েছেন, তারা হয়তো আমার বক্তব্যটা ভালোভাবে বুঝতে পারেনি।

কবর জিয়ারতের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাপা মহাসচিব মজিবুল হক চুন্নু বলেন, যারা জাতীয় পার্টি নিয়ে কথা বলছেন, তারা এ দলের কেউ নন।   জাপার কোনো সংকট নেই, জাপা আগের চেয়ে অনেক ঐক্যবদ্ধ।

এত কম সংখ্যক এমপি নিয়ে সংসদে কোনো ভূমিকা রাখতে পারবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা সংসদে গিয়েছি জনগনের কথা বলার জন্য, আমরা ১১ জন অনেক শক্তিশালী, জাপার বিরোধী দল নিয়ে যে প্রশ্ন রয়েছে এবার সুযোগ আমরা দিব না।

উল্লেখ্য, জাপা থেকে নির্বাচিত সংসদ সদস্যরা আজ রংপুর মহানগরে অবস্থিত পল্লীনিবাসে প্রয়াত রাষ্ট্রপতি এইচ এম এরশাদের কবর জিয়ারতের পর সকলেই প্রাণবন্ত সংসদ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। এসময় জাপার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

news24bd.tv/SHS