ইজতেমায় হারিয়ে যাওয়া পাসপোর্ট, ডলার ফিরে পেলেন কোরিয়ান নাগরিক

কোরিয়ান নাগরিক সুলতান আহমেদ

ইজতেমায় হারিয়ে যাওয়া পাসপোর্ট, ডলার ফিরে পেলেন কোরিয়ান নাগরিক

অনলাইন ডেস্ক

টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নিতে আসা এক কোরিয়ান নাগরিকের হারিয়ে যাওয়া পাসপোর্ট, মোবাইল ও ডলার উদ্ধার করে তাকে পৌঁছে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কোরিয়ান নাগরিক সুলতান আহমেদ (৫৮) ওজু করতে গিয়ে পাসপোর্ট, নগদ টাকাসহ জরুরি কাগজপত্র রাখা একটি ব্যাগ হারিয়ে ফেলেন। তাৎক্ষণিকভাবে তিনি বিষয়টি পুলিশে জানান। পরে হারিয়ে যাওয়া ব্যাগটি উদ্ধার করে ওই নাগরিকের কাছে হস্তান্তর করে পুলিশ।

গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

কোরিয়ান নাগরিক সুলতান আহমেদ বলেন, বৃহস্পতিবার রাত ৮টায় বিদেশি খিত্তা এলাকায় ওজুখানায় গিয়ে ওজু করে ভুলবশত সঙ্গে থাকা ব্যাগটি ফেলে চলে আসি। পরে গিয়ে খোঁজাখুঁজি করেও ব্যাগটি আর পাওয়া যাচ্ছিল না।

তিনি আরও বলেন, ব্যাগটিতে আমার কোরিয়ান পাসপোর্ট, ইউএস ডলার, কোরিয়ান টাকাসহ মোট ৬০ হাজার টাকা, মোবাইলসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিল।

তিনি বলেন, কোরিয়ান মোবাইল কোম্পানিতে চাকরিরত অবস্থা পরিবার নিয়ে কোরিয়ায় বসবাস করি। গত বুধবার কোরিয়া থেকে সরাসরি টঙ্গীর ইজতেমা ময়দানে বিদেশি খিত্তায় অংশগ্রহণ করি।

গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান গণমাধ্যমকে বলেন, উর্দু ভাষী এক বিদেশি নাগরিক ওজু করতে গিয়ে পাসপোর্ট, ডলার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ একটি ব্যাগ ওজু খানায় রেখে চলে যান।

বিষয়টি আমাদের জানালে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ব্যাগটি উদ্ধারের কাজ শুরু করা হয়। খোঁজ নিয়ে জানা যায়, অপর এক মুসল্লি ওজুখানা থেকে ওই ব্যাগটি তার হেফাজতে রাখেন। পরে ব্যাগটির প্রকৃত মালিক ওই বিদেশি নাগরিকের কাছে হস্তান্তর করা হয়।

হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেয়ে পুলিশকে ধন্যবাদ জানান ওই বিদেশি নাগরিক।

news24bd.tv/কেআই