সাকিব ম্যাজিকে ঢাকাকে হারিয়ে শীর্ষে রংপুর

উইকেট নেওয়ার পর সাকিবের সঙ্গে উদযাপন করছেন সতীর্থরা

সাকিব ম্যাজিকে ঢাকাকে হারিয়ে শীর্ষে রংপুর

অনলাইন ডেস্ক

বিপিএলে সিলেট আসরের পর ঢাকাপর্বের আসরে দিনের প্রথম ম্যাচে সাকিবের অলরাউন্ড পারফর্মেন্সে দুর্দান্ত ঢাকাকে ৬০ রানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে চলে গেলো রংপুর রাইডার্স।

এর আগে টসে জিতে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলে দিনের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে টপ অর্ডারের ব্যাটিং দৃঢ়তায় ১৭৫ রানের সংগ্রহ তোলে রংপুর রাইডার্স। সাকিব ২০ বলে ৩৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। ৪৩ বলে ৪৭ রান করেন বাবর আজম।

 ২৪ বলে ৩৯ রানের আরেকটি ঝড়ো ইনিংস খেলেন রনি তালুকদার।   

রান তাড়ায় নেমে দ্বিতীয় ওভারেই সাব্বির হোসেনের উইকেট হারায় ঢাকা। ৫ বলে ১ রান করা এই ব্যাটারের দুর্দান্ত ক্যাচ নেন শামীম হোসেন। মাহেদী হাসানের বলে স্লগ সুইপ করলে বাউন্ডারির কাছে ক্যাচ নেন শামীম।

পরে তিনি বাউন্ডারির বাইরে গেলেও বল ভেতরে রাখেন।

আরও পড়ুনঢাকাকে ১৭৫ রানের চ্যালেঞ্জ দিলো রংপুর 

উইকেট হারানোর পর ঠিকভাবে ম্যাচেই ফিরতে পারেনি ঢাকা। হাসান মাহমুদ, সালমান ইরশাদ, মাহেদী হাসানের তোপের মুখে নাঈম শেখ ছাড়া আর কোনো টপ-অর্ডার ব্যাটারই প্রতিরোধ গড়তে পারেননি। ৩ চার ও সমান ছক্কায় ৩১ বলে ৪৪ রান করে আউট হন নাঈম।  

এরপর অষ্টম উইকেটে গিয়ে ছোট একটা ‍জুটি গড়েছিলেন তাসকিন আহমেদ ও ইরফান শুক্কুর। ১৩ বলে ২৭ রানের ওই জুটিতে আঘাত করেন সাকিব আল হাসান। তার বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ২ ছক্কায় ৮ বলে ১৫ রান করা তাসকিন। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার চেষ্টা থাকলেও ইরফান ২৫ বলে ২১ রান করে রানআউট হন।

রংপুরের হয়ে ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় সাকিব তুলে নেন ৩ উইকেট। অন্যদিকে ব্যাটিংয়ে ২০ বলে ৩৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচসেরা হন সাকিব। রংপুরের হয়ে দুটি করে উইকেট শিকার করেন সালমান ইরশাদ, হাসান মাহমুদ এবং মাহেদী হাসান।

news24bd.tv/SC