সিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

ফাইল ছবি

সিরাজগঞ্জে স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের তাড়াশে যৌতুকের জন্য স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে মাসুদ (৪১) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে তাকে।

আজ বৃহস্পতিবার বিকেলে সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক বেগম সালমা খাতুন আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ প্রদান করেন। আদালতের পেশকার মোক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত মাসুদ তাড়াশ উপজেলার আড়ংগাইল গ্রামের সুরুত আলীর ছেলে।  

মামলার নথিতে উল্লেখ করা হয়েছে, ২০০৮ সালের মার্চ মাসের দিকে পারিবারিকভাবে তাড়াশ উপজেলার শোলাপাড়া গ্রামের মোকসেদ আলীর মেয়ে মুক্তি খাতুন ও মাসুদের বিয়ে হয়। মেয়ের বিয়েতে মোকসেদ আলী ৩০ হাজার টাকা যৌতুক দিতে রাজি হন। এর মধ্যে ১৩ হাজার টাকা যৌতুক দেন।

বাকি ১৭ হাজার টাকার জন্য মোকসেদ আলী দুই মাস সময় নেন।

কিন্তু দুই মাস পর টাকা দিতে না পারায় মাসুদ খিপ্ত হয়ে স্ত্রীকে নির্যাতন করতে থাকেন। এক পর্যায়ে ২০০৮ সালের ২৭ আগস্ট ঘাতক মাসুদ স্ত্রী মুক্তিকে শ্বাসরোধে হত্যা করে মরদেহ ফেলে রেখে পালিয়ে যান।

এ ঘটনায় তাড়াশ থানায় হত্যা মামলা দায়ের করেন মোকসেদ আলী। মামলার সাক্ষ্য ও দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় প্রদান করেন।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক