রাজশাহীতে পাঁচ দিনব্যাপী স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো শুরু 

রাজশাহীতে পাঁচ দিনব্যাপী স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো শুরু 

রাজশাহী প্রতিনিধি

রাজশাহী সিটি কর্পোরেশনের সহযোগিতায় বাংলাদেশ কম্পিউটার সমিতি রাজশাহী শাখার আয়োজনে প্রথমবারের মতো শুরু হলো তথ্যপ্রযুক্তি পণ্যের জাঁকজমকপূর্ণ প্রদর্শনী ‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৪ রাজশাহী’।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় প্রদর্শনীর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও  রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এম.পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর এবং রাজশাহীর জেলা প্রশাসক শামীম আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএস সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

সিসিক মেয়র আনোয়রুজ্জামান চৌধুরী বলেন, রাজশাহীর মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছেন নগরপিতা এএইচএম খায়রুজ্জামান লিটন। আমি অভিভূত তাঁর সকল কাজে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর উন্নয়ন কার্যক্রম পরিদর্শনের পরামর্শ দেন।

তিনি বলেন, সিলেটকে রাজশাহীর মতো করে সাজাতো চাই। রাজশাহীকে মডেল হিসেবে নিতে চাই।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাত্র ১৫ বছরে বাংলাদেশ স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। এখানেই আমরা থামব না। আমরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছি। স্মার্ট রাজশাহী মাস্টারপ্ল্যান তৈরি করা হয়েছে। স্মার্ট রাজশাহীর মতো স্মার্ট সিলেট মাস্টারপ্ল্যান তৈরি করা হবে। তারই আলোকে স্মার্ট রাজশাহীর মডেল সারা দেশে ছড়িয়ে দিতে চাই।

রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, আমরা অবকাঠামো উন্নয়নে এগিয়ে গেছি। এবার কর্মসংস্থান সৃষ্টি করতে চাই। সেই লক্ষ্যে দক্ষ জনগোষ্ঠী তৈরি করতে রাজশাহী সিটি কর্পোরেশন এমপ্লয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট গড়ে তোলা হয়েছে। সেখানে প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনগোষ্ঠী তৈরি করা হচ্ছে। তারা ফ্রিল্যান্সিং করে ডলার আয় করতে পারবে।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

‘স্মার্ট বাংলাদেশ টেক এক্সপো ২০২৪ রাজশাহী এর প্রবেশমূল্য ১০ টাকা। স্কুল শিক্ষার্থী এবং সংবাদকর্মীদের জন্য বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা থাকবে। সকাল ১১ টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রদর্শনীটি দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

আরও পড়ুন: তাহলে কি বিলাওয়ালকে সঙ্গে নিয়ে সরকার গঠন করবে ইমরান?

news24bd.tv/তৌহিদ