কলকাতা বিমানবন্দরে এক বিমানকে ধাক্কা দিলো আরেক বিমান

ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমান ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানকে ধাক্কা দেয়। ছবি: এনডিটিভির।

কলকাতা বিমানবন্দরে এক বিমানকে ধাক্কা দিলো আরেক বিমান

অনলাইন ডেস্ক

বিমানবন্দরের রানওয়েতে দাঁড়িয়ে থাকা একটি বিমানে ধাক্কা দিয়েছে অপর একটি বিমান।  বুধবার (২৭ মার্চ) এ ঘটনা ঘটে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা বিমানবন্দরে। ওই সময় ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমান ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানকে ধাক্কা দেয়। খবর এনডিটিভির।

প্রতিবেদনে বলা হয়েছে, ইন্ডিগোর ধারভাঙ্গাগামী বিমানটি চলন্ত অবস্থায় ছিল। তখন এটি রানওয়েতে প্রবেশের জন্য অপেক্ষারত ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমানকে ধাক্কা মারে। এতে ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানের ডানা ভেঙে মাটিতে পড়ে যায়। অপরদিকে ইন্ডিগোর বিমানের ডানার উপরের অংশ ভেঙে যায়।

বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, এ ঘটনার পর ভারতের বেসরকারি বিমান চলাচল অধিদপ্তর (ডিজিসিএ) ইন্ডিগো এ৩২০ ভিটি-আইএসএস মডেলের বিমানটির দুই পাইলটকে তাৎক্ষণিকভাবে দায়িত্ব থেকে অপসারণ করে এবং বিশদ তদন্তের নির্দেশ দেয়। ইন্ডিগোর বিমানটিতে ১৩৫ জন যাত্রী ছিলেন। যার মধ্যে শিশু ছিল চারজন।

দেশটির বিমান নিয়ন্ত্রণ সংস্থা ডিজিসিএ উভয় বিমানের চালককে সাময়িকভাবে অব্যাহতি দিয়েছে। আর পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।  

এক ডিজিসিএ কর্মকর্তা বলেন, আমরা বিষয়টি নিয়ে বিশদ তদন্তের নির্দেশ দিয়েছি। উভয় চালককে কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। গ্রাউন্ড স্টাফদেরও জিজ্ঞাসাবাদ করা হবে।

news24bd.tv/DHL