অবশেষে জয়ের দেখা পেল রংপুর

রাইলি রুশো

অবশেষে জয়ের দেখা পেল রংপুর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

১৯৫ রানের টার্গেটে ৪ উইকেটের অসাধারণ জয়ে জয়ের ধারায় ফিরল মাশরাফি বাহিনী। চলতি বিপিএলের ২১তম ম্যাচে মুখোমুখি হয় রংপুর রাইডার্স ও সিলেট সিক্সার্স।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ডেভিড ওয়ার্নারের সিলেট। প্রথমে ব্যাট করে সাব্বির রহমানের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রান সংগ্রহ করে সিলেট।

১৯৫ রানের বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে রংপুর রংপুর রাইডার্স শুরুতে চাপে পড়লেও জয় হাতছাড়া করেনি। ১৯.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় রংপুর রাইডার্স।

শুরুতে হোঁচট খায় রংপুর। বিপিএলে বরাবরই প্রতিপক্ষের জন্য এক আতঙ্কের নাম ক্রিস গেইল।

তবে এবার এই ক্যারিবীয় দানবকে খুজেঁ পাওয়া যাচ্ছে না। তার নামের সঙ্গে সদাচরণ করতে পারছেন না। বিপিএলের ষষ্ঠ আসরে ভীষণ রানখরায় ভুগছেন। পাওয়ার প্লের শেষ পর্যন্ত স্থায়ী হতে পারছেন না। শুন্য রানে সাজঘরে ফেরেন  টি-টোয়েন্টির মহারাজা।

দ্বিতীয় উইকেটে রাইলি রুশোকে নিয়ে প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠেন অ্যালেক্স হেলস। একপর্যায়ে জমে ওঠে তাদের জুটি। বইয়ে দিতে থাকেন রানের নহর। এতে এগোতে থাকে রংপুর। তবে আচমকা হার মানেন হেলস। অলক কাপালির স্পিনে লিটন দাসের অসাধারণ ক্যাচে পরিণত হন তিনি। ফেরার আগে ২৪ বলে ২টি করে চার-ছক্কায় ৩৩ রান করেন তিনি।

পরে এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে এগিয়ে যান রুশো। দারুণ সঙ্গও পান তিনি। দুই প্রোটিয়ার ব্যাটে দুরন্ত গতিতে রান তোলে রংপুর। এতে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেন টম মুডি শিষ্যরা। এ পরিস্থিতিতে তাসকিনের বলির পাঁঠা হয়ে ফেরেন আগুনে ফর্মে থাকা রুশো। এদিনও ফিফটি তুলে নেন তিনি। ৩৫ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬১ রানের নান্দনিক ইনিংস খেলেন এ প্রোটিয়া।

শেষ পর্যন্ত জয় পায় রংপুর। সহজেই তা সম্ভব করেছেন ফরহাদ রেজা। শেষদিকে মাত্র ৬ বলে ২ চার ও ১ ছক্কায় হার না মানা ১৮ রান নিয়ে দুর্দান্ত জয় এনে দেন তিনি। তাকে স্ট্রাইক দিয়ে সহযোগিতা করেন মাশরাফি। অধিনায়ক অপরাজিত থাকেন ৬ রানে। দুজনের সুবাদে মাত্র ৩ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে উত্তরবঙ্গের দলটি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর