ছাত্রলীগের ইতিহাসই বাংলাদেশের ইতিহাস: শিল্পমন্ত্রী

ছাত্রলীগের ইতিহাসই বাংলাদেশের ইতিহাস: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি বলেছেন, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় বলতেন, ‘ছাত্রলীগের ইতিহাসই বাংলাদেশের ইতিহাস’। বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

বাংলাদেশ ছাত্রলীগের ৭২ বছরের ইতিহাস জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস। স্বাধীনতার সংগ্রাম থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামে সবার আগে ছাত্রলীগ নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা ছিল।

 

বৃহস্পতিবার রাতে মনোহরদী ও বেলাব উপজেলা ছাত্রলীগের উদ্যোগে গোতাশিয়া শুকুর মাহমুদ উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্তমান ও সাবেক ছাত্র নেতাদের মিলনমেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে রূপান্তরের লক্ষে ছাত্রলীগের সব নেতাকর্মী রাজপথে সাহসী ভূমিকা রেখেছে। ছাত্রলীগ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করছে। তারা মাননীয় প্রধানমন্ত্রীর সোনার বাংলা গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে।

 

বাংলাদেশ ছাত্রলীগের যে গৌরব, সংগ্রাম ও সফলতায় ইতিহাস রয়েছে তা যাতে খর্ব না হয় সেদিকে সজাগ থেকে দেশের মানুষের জন্য ছাত্রলীগকে কাজ করতে হবে। ছাত্রলীগ আগামীদিনে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে রাজপথে অগ্রণী ভূমিকা রাখবে এবং শেখ হাসিনার নেতৃত্বে ও দিকনির্দেশনায় কাজ করে বাংলাদেশের সুনাম অক্ষুন্ন রাখবে। তাহলেই ছাত্রলীগ সকল ছাত্রসমাজের রোল মডেল হিসেবে গড়ে উঠবে।

এ সময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূইয়া, মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট ফজলুল হক, সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, বিডিজি মাগুরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সভাপতি হাসিবুল হাসান মিন্টু, সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম রিমন, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, জেলা যুবলীগের সদস্য মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী, মনোহরদী উপজেলা যুবলীগের সভাপতি লায়ন ইঞ্জি. এম এস ইকবাল আহমেদ, সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম, মনোহরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান শফিকুল, সাধারণ সম্পাদক মামুনুর ইসলাম নাঈম, বেলাব উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহব্বায়ক নূরুল হাসান ও সারোয়ার হোসেন অপু প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন শিল্পমন্ত্রী ও আওয়ামীলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ। পরে মনোঞ্জ সাংস্কৃতিক সন্ধ্যায় গান পরিবেশ করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী লুইপা ও প্রতীক হাসান।