টয়লেটে ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, অতঃপর...

টয়লেটে ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, অতঃপর...

অনলাইন ডেস্ক

এবার মাধ্যমিক বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষকের বিরুদ্ধে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ের টয়লেটে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। ওই শিক্ষকের নাম ঝন্টু সরকার (৩০)।

নেত্রকোনার আটপাড়া উপজেলার এ ঘটনায় ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় ওই ছাত্রীর মামা বাদী হয়ে আটপাড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত রোববার (২৬ জানুয়ারি) বিকেলে উপজেলার একটি বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক ঝন্টু সরকার (৩০) সপ্তম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ের টয়লেটে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই ছাত্রীর চিৎকারে পাশের এক দোকানিসহ কয়েকজন শিক্ষার্থী ছুটে এলে শিক্ষক ঝন্টু সরকার দ্রুত সটকে পড়েন। এরপর থেকে তিনি আর বিদ্যালয়ে আসেননি। পরে ঘটনাটি কাউকে না জানাতে তিনি ওই ছাত্রীকে ভয়ভীতি দেখান।

বিষয়টি জানাজানি হলে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মঙ্গলবার দুপুর দুটার দিকে শিক্ষার্থী ও এলাকাবাসী মানববন্ধন করেন।

এ ঘটনায় সন্ধ্যার দিকে মেয়েটির মামা বাদী হয়ে ওই শিক্ষককে একমাত্র আসামি করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন মামলা করেন। ঘটনার পর থেকে অভিযুক্ত শিক্ষক পলাতক। তার মুঠোফোন বন্ধ থাকায় এ নিয়ে কথা বলা সম্ভব হয়নি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আবুল কালাম আজাদ জানান, ঘটনার পরপরই বিষয়টি নিয়ে আলোচনা করা হয়েছে। দায়ী শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (কেন্দুয়া সার্কেল) মাহমুদুল হাসান বলেন, ‘আমি ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়েছি। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলেছে। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)