কবরস্থানের ৩০ কঙ্কাল চুরি, হ্যান্ড গ্লাভস ও চাকু উদ্ধার

কবরস্থানের ৩০ কঙ্কাল চুরি, হ্যান্ড গ্লাভস ও চাকু উদ্ধার

অনলাইন ডেস্ক

গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) কবরস্থান থেকে ৩০টি কঙ্কাল চুরি হয়েছে। সেই সঙ্গে কবরস্থানে পাওয়া গেছে হ্যান্ড গ্লাভস, চাকু ও কঙ্কাল পরিষ্কার করার সরঞ্জাম।

স্থানীয়রা আজ বৃহস্পতিবার ভোরে ওই চুরির ঘটনা জানতে পেরেছেন।
 
এ তথ্য নিশ্চিত করেন বারির মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত গবেষণা সহকারী আবদুল ওহাব মোল্লা।

তিনি বলেন, গত কয়েক দিন ধরেই ওই কবর থেকে চুরির ঘটনা ঘটছে। সর্বশেষ আজ ভোরে ওই কবরস্থান থেকে আবারও কঙ্কাল চুরির খবর পাওয়া যায়। সেখানে তাঁর স্ত্রী, মেয়ে ও ভগ্নিপতির কবর আছে। আজ সকালে গিয়ে তিনি কবরস্থানের কঙ্কাল চুরির আলামত পান।

তিনি সেখানে কয়েক জোড়া হ্যান্ড গ্লাভস ও চাকু পড়ে থাকতে দেখেন। গত কয়েক দিনে ৩০টির মতো কঙ্কাল চুরি হয়েছে বলে তিনি জানান।

বারির সাবেক কর্মচারী ওয়াজি উল্লাহর স্ত্রী নুরুন্নাহার বলেন, ৪ বছর আগে ওই কবরস্থানে তাঁর ভাই আ. করিমের লাশ দাফন করা হয়। সেখানে কোনো নিরাপত্তা নেই। বারির বাউন্ডারির পাশেই মাদকসেবীদের আস্তানা আছে।

বারির সিকিউরিটি ইনচার্জ মো. নজরুল ইসলাম বলেন, কবরস্থানের পাশেই সীমানা প্রাচীরের নিচে ফাঁকা স্থান আছে। এ ছাড়া ওই এলাকায় রাতে লাইটের ব্যবস্থা নেই। এসব সমস্যার কথা আগেও একাধিকবার প্রশাসনকে জানানো হয়েছে। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। কবরস্থান থেকে আজ সকালে কয়েকটি হ্যান্ড গ্লাভস, চাকু ও কঙ্কাল পরিষ্কার করার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর ভূঁইয়া বলেন, বারির কবরস্থান থেকে কঙ্কাল চুরি হওয়ার ঘটনাটি সত্য।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর