জেলা জজ পিরোজপুর ত্যাগ না করায়
আইনজীবীদের আদালত বর্জন

জেলা জজ পিরোজপুর ত্যাগ না করায় আইনজীবীদের আদালত বর্জন

ইমন চৌধুরী, পিরোজপুর

পিরোজপুর জেলা জজ আদালতের স্টান্ডরিলিজ হওয়া জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান এখনও পিরোজপুর থেকে চলে না যাওয়ায় পূর্ব ঘোষিত আদালত বর্জন অব্যহত রেখেছে  আইনজীবীরা।  

আজ বুধবার বিকেলে জেলা আইনজীবী সমিতি কার্যালয়ে জেলা জজের বিরুদ্ধে স্বাধীনতা বিরোধীদের সাথে সাক্ষতা ও বিভিন্ন অনৈতিক কাজের অভিযোগে এনে সংবাদ সম্মেলন করেছে আইনজীবীরা।  

সংবাদ সম্মেলনে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক শহিদুল হক খান পান্না জানান, জেলা জজ আব্দুল মান্নান পিরোজপুর আদালতে যোগদানের পরপরই এখানকার বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িয়ে পরেন। তিনি নিজে যোগদানের পরপরই জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে ফুল দিয়ে তাদের সাথে দেখা করতে তাদের দপ্তরে যান।

যা কিনা সম্পূর্ণ বিধি বহির্ভুত কাজ।  

এছাড়াও তিনি আদালত কক্ষে স্বাধীনতা পক্ষের আইনজীবীদের সাথে প্রায়শঃই অসদাচারণ করতেন। স্থানীয় এপেক্স ক্লাবের বিভিন্ন অনুষ্ঠানে নিয়মিত যোগদান সহ স্বাধীনতা বিরোধী চক্রদের সাথে নিয়ে নিজ বাসায় ভাড়া করে মেয়ে এনে নাচ-গানের আসর সহ তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রযেছে। যা কিনা আদালতের ভাবমুর্তি ক্ষুণ্ন করেছে।

 

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এস এম বেলায়েত হোসেন, সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, শুসেন কুমার হালদার, মানস কুমার বৈরাগি প্রমুখ।

তবে এ বিষয়ে পিরোজপুরের স্টান্ডরিলিজ হওয়া জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নানের কোন বক্তব্য পাওয়া যায়নি।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল