জিকে শামীমের জামিন বাতিলে রাষ্ট্রপক্ষের আবেদন

জিকে শামীমের জামিন বাতিলে রাষ্ট্রপক্ষের আবেদন

অনলাইন ডেস্ক

বিতর্কিত টেন্ডার ব্যবসায়ী ও ক্যাসিনোকাণ্ডে যুবলীগ থেকে বহিষ্কার হওয়া জিকে শামীমের অস্ত্র মামলায় নেয়া ছয় মাসের জামিন বাতিলের (রিকল) জন্য আবেদন করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

রোববার সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আমরা রাষ্ট্রপক্ষের আইনজীবীরা তথ্য গোপন করে জিকে শামীমের নেয়া জামিন আদেশ বাতিলের আবেদন করছি। আশা করছি আজ কিংবা কাল আবেদনটির শুনানি হবে।

এর আগে ৭ মার্চ শামীমের আইনজীবী শওকত হোসেন জানান, হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ থেকে ৪ ও ৬ ফেব্রুয়ারি দুই মামলায় শামীমের জামিন হয়। অস্ত্র মামলায় তাকে ছয় মাস এবং মাদক মামলায় এক বছরের জামিন দেয়া হয়।  

বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এবং বিচারপতি রেজাউল হক ও বিচারপতি বিশ্বদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ ওই দুই মামলায় তাকে জামিন দেন। কিন্তু এ বিষয়ে রাষ্ট্রপক্ষ জানত না।

মানিলন্ডারিংসহ আরও দুটি মামলা থাকায় জামিনে জিকে শামীমের মুক্তি মেলেনি।

মামলার এজাহার থেকে জানা যায়, গত বছরের ২০ সেপ্টেম্বর নিকেতনের নিজ কার্যালয় থেকে বিদেশি মদ, অস্ত্র ও বিপুল পরিমাণ নগদ টাকাসহ র্যা বের হাতে গ্রেপ্তার হন জিকে শামীম। এ ঘটনায় র্যা ব বাদী হয়ে গুলশান থানায় তার বিরুদ্ধে অস্ত্র, অর্থপাচার ও মাদক আইনে মামলা করে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল