বাগেরহাট জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত

বাগেরহাট জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটাপাড়া গ্রামে জেলার প্রথম একজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। করোনা আক্রান্ত ওই যুবক মাদারীপুর জেলার একটি মসজিদে ইমামতি করতেন। ৬ দিন আগে তিনি মাদারীপুর থেকে নিজ এলাকা বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন। খুসখুসে কাশি সহ করোনা উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আইইডিসিআরের রির্পোটে তার শরীরে করোনা পজেটিভ এসেছে বলে মঙ্গলবার সন্ধ্যায় খুলনার সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে উপাধ্যক্ষ ডাক্তার মেহেদী নেওয়াজ।

এদিকে চিতলমারী সদর ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন মঙ্গলবার রাত ৯টায় জানান, করোনা
আক্রান্ত প্রায় ৩৫ বছর বয়সী ইমাম সাহেবকে প্রথমে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আইইডিসিআর রিপোর্টে করোনা পজেটিভ আসায় মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যান ওই বাড়িতে গিয়ে বাড়িটি লকডাউন করেন। পরে জেলা প্রশাসক ও সিভিল সার্জনের সাথে পরামর্শ
করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে বাগেরহাটে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ায় খবরে এলাকায় করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে।  

তবে, আইইডিসিআরের রিপোর্ট হাতে না পাওয়ায় বাগেরহাটের সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির অফিসিয়ালি এতথ্য নিশ্চিত করেননি।

এদিকে মঙ্গলবার পর্যন্ত খুমেকে টেস্ট হয়েছে ২৭৫টি। এর মধ্যে চারটি রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনায় একজন, বাগেরহাটে একজন, নড়াইলে একজন ও যশোরে একজন করে শনাক্ত হয়েছে। এছাড়াও আইইডিসিআরের টেস্টে চুয়াডাঙ্গা জেলার একজনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। এই নিয়ে খুলনা বিভাগে ৫ জন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর