সুশান্তের ছিল ৫০টি স্বপ্ন

সুশান্তের ছিল ৫০টি স্বপ্ন

অনলাইন ডেস্ক

সুশান্তের মৃত্যুর পর তাঁর বাড়ি থেকে কোনও সুইসাইড নোট উদ্ধার করতে পারেননি পুলিশ। তবে সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে ২০১৯ এ পোস্ট করা অভিনেতার নিজের হাতে লেখা একটি নোট। যেখানে জীবনের ৫০টি স্বপ্নের কথা লিখেছিলেন পর্দার ‘ধোনি’ খ্যাত এ অভিনেতা।

তিনি যে স্বপ্ন দেখতেন তা হলো-

সুশান্তের এই ৫০টি স্বপ্নের মধ্যে ছিল বিমান ওড়ানো, বাঁহাতে ক্রিকেট ব্যাট করা, ট্রেনে করে গোটা ইউরোপ ঘোরা, ইসরো ও নাসাতে ১০০ জন শিশুকে ওয়ার্কশপের জন্য পাঠানো, প্রত্যেক নারীকে আত্মরক্ষার শিক্ষা দেওয়া,  শিশুদের নাচ শেখানো, কোনও চ্যাম্পিয়নের সঙ্গে দাবা খেলা, ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর জন্য শিক্ষার্থীদের তৈরি করা সহ আরও অনেক কিছু।

সুশান্তের এই পোস্টের নিচে অনেকেই বিভিন্ন কমেন্ট করেছেন, কেউ লিখেছেন, ‘অভিনেতা কত ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে জীবনকে দেখতেন। ’

কেউ লিখেছেন, ‘হাতের লেখা কী সুন্দর’।

কেউ আবার লিখেছেন, ‘সুশান্ত নেই সেটা ভাবতেই পারছি না। ’

নভেম্বরে বিয়ের কথা ছিল সুশান্তের: ২০২০ সালের নভেম্বর মাসে সাতপাকে বাঁধা পড়ার কথা ছিল সুশান্ত সিং রাজপুতের।

নভেম্বরে মুম্বইতে হাজির হয়ে ছেলের বিয়ের তোড়জোড় শুরু করার কথা ছিল সিং পরিবারের। কিন্তু সব কিছু ভেঙে চুরমার হয়ে গেল।  

এ ব্যাপারে এক সংবাদমাধ্যমের সাক্ষাতকারে সুসান্ত সিং রাজপুতের দাদা বলেন, চলতি বছরের নভেম্বর মাসেই সুশান্ত সিংয়ের বিয়ে করার কথা ছিল। কিন্তু তার আগেই সব শেষ হয়ে গেল। তবে কার সঙ্গে গাঁটছড়া বাঁধার কথা ছিল সুশান্তের, সে বিষয়ে কিছু জানাননি অভিনেতার দাদা।

প্রসঙ্গত, বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তীর সঙ্গে সুশান্ত সিং রাজপুত লিভ ইন করছেন বলে বেশ কিছুদিন ধরে খবর ছড়ায়। এমনকী রিয়ার সঙ্গে সুশান্ত ইউরোপে বেড়াতেও যান। সেই ছবি সংবাদমাধ্যমের হাতে আসে। তবে রিয়া এবং সুশান্ত একে অপরের ভালো বন্ধু বলে বার বার দাবি করেন বলিউডের বাঙালি অভিনেত্রী।

এদিকে শোনা যাচ্ছে, সুশান্ত সিং রাজপুতের শেষকৃত্য সম্পন্ন হবে আজ সোমবার। মুম্বাই পুলিশ ও সুশান্তের ঘনিষ্ঠ সুত্রে এমনটাই খবর শোনা যাচ্ছে। এই মুহূর্তে সুশান্তের দেহ রয়েছে ড. আরএন কুপার মিউনিসিপ্যাল হাসপাতালে। তবে এদিন অভিনেতার ময়নাতদন্ত করা সম্ভব হয়নি বলে খবর মিলেছে।

জানা যাচ্ছে, সুশান্তের বাবা ও তাঁর পরিবারের অন্যান্য সদস্যরা সোমবারের বিমানে মুম্বাই পৌঁছাবেন। তারপর সোমবার দুপুরে অভিনেতার শেষকৃত্য সম্পন্ন হওয়ার কথা রয়েছে। এই মুহূর্তে সুশান্তের এক দিদি চণ্ডীগড় থেকে পাটনায় পৌঁছেছেন। সেখানেই রয়েছেন সুশান্তের বাবা কে কে সিং রাজপুত। এই মুহূর্তে সুশান্তের ঘনিষ্ঠ কিছু বন্ধু তাঁর মুম্বইয়ের ফ্ল্যাটে রয়েছেন বলে জানা যাচ্ছে।

এদিকে সুশান্তের আরও এক দিদি নীতু সিং ইতিমধ্যেই মুম্বইয়ের ড. আরএন কুপার মিউনিসিপ্যাল হাসপাতালে পৌঁছেছেন, যেখানে অভিনেতার দেহ রাখা রয়েছে। তবে এদিন ময়নাতদন্তও করা যায়নি, সোমবারই তা করা হবে বলে জানা যাচ্ছে।


সুশান্ত থাকতেন বিলাসবহুল ফ্ল্যাটে, ভাড়া সাড়ে ৪ লাখ
সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে জোর শোরগোল শুরু হয়ে গিয়েছে গোটা বলিউড জুড়ে। সুশান্ত কেন আত্মহত্যা করলেন, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা। লকডাউনের মধ্যে সুশান্ত সিং রাজপুতের অর্থনৈতিক টানাপোড়েন চলছিল বলে বেশ কয়েকটি সূত্রে খবর প্রকাশ করা হয়। কিন্তু জুম টিভির খবর অনুযায়ী সামনে আসে অন্য তথ্য।

রিপোর্টে প্রকাশ, ২০১৯ সালের ডিসেম্বরে মুম্বাইয়ের ব্যান্দ্রার একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টে ফ্ল্যাট ভাড়া নেন সুসান্ত সিং রাজপুত। ব্যান্দ্রার চার্টার রোডের ওই অ্যাপার্টমেন্টে প্রায় সাড়ে চার লক্ষ ভাড়া গুনতেন সুশান্ত প্রতি মাসে। শুধু তাই নয়, ওই ফ্ল্যাট ভাড়া নেওয়ার জন্য সুশান্ত প্রথমেই ১২ লক্ষ ৯০ হাজার নগদ জমা করেন বলে খবর। ২০২২ সাল পর্যন্ত ব্যান্দ্রার ওই অ্যাপার্টমেন্টের ফ্ল্যাট মালিকের সঙ্গে চুক্তি ছিল সুশান্ত সিং রাজপুতের। ৪ বেডরুমের ওই ফ্ল্যাটে যে বিলাসবহুল জীবনযাপন করতেন সুশান্ত সিং রাজপুত, তা বেশ স্পষ্ট।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর