নওগাঁয় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

নওগাঁয় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আব্দুল বারী সাহু (৪২) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত আব্দুল বারী উপজেলার দক্ষিণ পাতাড়ী গ্রামের আবু বক্কর এর ছেলে।

আজ বুধবার ভোর রাতে উপজেলার পাতাড়ী গ্রামের আদাতলা সীমান্তে এ ঘটনা ঘটে।

সাপাহার থানার ওসি আব্দুল হাই জানান, মঙ্গলবার রাতে বেশ কিছু চোরাকারবারীর সঙ্গে উপজেলার দক্ষিণ পাতাড়ী গ্রামের গরু ব্যবসায়ী আব্দুল বারী সাহু ভারত অভ্যন্তরে গরু আনতে যায়।

আজ বুধবার ভোর রাতে তারা গরু নিয়ে পাতাড়ী গ্রামের আদাতলা বিজিবি ক্যাম্প এর অধীনে ২৪২ মেইন পিলার এর ১৩ আর এলাকা দিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের চেষ্টা করে। এ সময় ভারতের ১৫৯ বিএসএফ খুঁটাদহ ক্যাম্পের টহলরত জোয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও আব্দুল বারী গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় সাহু হামাগুড়ি দিয়ে ভারতীয় সীমান্ত পেরিয়ে নোম্যান্স ল্যান্ডের পুর্নভবা নদীতে এসে পড়ে। এরপর ভোরেই তার অপর সঙ্গীরা বাড়িতে সংবাদ দিলে পরিবারের লোকজনরা নদীর
কিনার হতে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে।
এরপর সকাল সাড়ে ৭টার দিকে সাপাহার উপজেলা
স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এসে ভর্তি করে দেয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান। নিহতের শরীরের একটি ক্ষত দিয়ে প্রচুর পরিমাণে রক্ত ঝড়ায় তার মুত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

সাপাহারের আদাতলা বিজিবি ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল হান্নান জানান, নিহত ব্যক্তি বিজিবির তালিকাভুক্ত চোরাকারবারী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর