বিশ্বে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের নতুন রেকর্ড

বিশ্বে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের নতুন রেকর্ড তৈরি হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রায় দুই লাখ ৬০ হাজার মানুষের শরীরে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর আগে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ছিল গত পরশুদিন। সেদিন মোট দুই লাখ ৩৭ হাজার ৭৪৩ জনের শরীরে নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হয়।

এ ছাড়া করোনায় ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যায়ও হয়েছে নতুন রেকর্ড। গতকাল শনিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা গেছে রেকর্ড সাত হাজার ৩৬০ জন, যা গত ১০ মের পর একদিনে সবার্ধিক মৃত্যু। সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

আজ রোববার বাংলাদেশ সময় সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৪৪ লাখ ২২ হাজার ছাড়িয়ে গেছে।

মৃত্যু হয়েছে ছয় লাখ চার হাজার ৮২৩ জনের। আর ৮৬ লাখের বেশি করোনা থেকে সেরে উঠতে সক্ষম হয়েছেন।

এর মধ্যে ইউরোপের কয়েকটি দেশ ও উৎপত্তিস্থল চীনে নিয়ন্ত্রণে ভাইরাসটি। তবে দেশগুলো স্বাভাবিক অবস্থায় ফিরলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি। এখনও প্রতিদিনই কমবেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটছে।  

এর মধ্যে শুধু মার্কিন যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা ৩৮ লাখ ৩৩ হাজার ছাড়িয়েছে। না ফেরার দেশে এক লাখ ৪২ হাজার ৮৭৭ জন মানুষ। ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে ২০ লাখ ৭৫ হাজার ২৪৬ জনে দাঁড়িয়েছে। প্রাণহানি ৭৮ হাজার ৮১৭ জনে ঠেকেছে।  

সংক্রমণে তিনে থাকা দক্ষিণ এশিয়ার ভারতে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৭৭ ছাড়িয়ে গেছে। প্রাণহানি ২৬ হাজার ৮২৮ জনে দাঁড়িয়েছে। রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা সাত লাখ ৬৫ হাজারের বেশি। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১২ হাজার ২৪৭ জনের মৃত্যু হয়েছে করোনায়।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল