সোশ্যাল মিডিয়ায় সোনাক্ষীকে হেনস্থা, গ্রেপ্তার এক

সোশ্যাল মিডিয়ায় সোনাক্ষীকে হেনস্থা, গ্রেপ্তার এক

অনলাইন ডেস্ক

মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ থেকে ২৭ বছরের এক যুবককে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশের সাইবার ক্রাইম শাখার তদন্তকারীরা। সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রী সোনাক্ষী সিনহাকে ক্রমাগত হেনস্থা ও কুরুচিকর আক্রমণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ওই যুবকের বিরুদ্ধে মুম্বাইয়ের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ দায়ের করেছিলেন দাবাংয়ের এই নায়িকা। তার পরই অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ নেয় পুলিশ।

news24bd.tv

সোনাক্ষী নিজেও সোশ্যাল মিডিয়ায় ফ্যানেদের জন্য একটি ভিডিও পোস্ট করে অনুরোধ করেন কোনও ভাবেই সোশ্যাল মিডিয়ায় হেনস্থা বরদাস্ত করতে না। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই নেপোটিজম বা স্বজনপোষণের অভিযোগ তুলে সোনাক্ষী সিনহাকেও তুমুল আক্রমণ করে নেটিজেনরা। বাধ্য হয়ে ইনস্টাগ্রামে নিজের কমেন্ট বক্স বন্ধ করে দিয়েছেন এই বলি অভিনেত্রী। এর পরই অনলাইন হেনস্থার বিরুদ্ধে 'আব বাস' নামের একটি ক্যাম্পেন চালু করেছেন নায়িকা।

news24bd.tv

সোশ্যাল মিডিয়ায় হেনস্থার কারণে মানসিক অবসাদে চলে গিয়েছিলেন বলে দাবি সোনাক্ষীর। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই স্বজনপোষণ বলিউডের সবচেয়ে আলোচিত বিষয়। ইতোমধ্যেই এই বিতর্কে বহু শিল্পীর বিরুদ্ধেই তোপ দেগে ফেলেছেন কঙ্গনা রানাওয়াত। সোনাক্ষীর বক্তব্য, বাবা-মা বড় তারকা হলেই যে তাঁদের সন্তানদের কোনও পরিশ্রম করতে হবে না- এমন ধারণা ভুল।

সোনাক্ষী এ প্রসঙ্গে বলেছেন, 'অনলাইন দুনিয়াটা অনেক বেশি নিরাপদ থাকার কথা ছিল, কিন্তু সেটা নেই। কিন্তু আমি চুপ করে থাকব না। আমি হেনস্থা সহ্য করব না, আপনারাও করবেন না। অনলাইন হেনস্থার বিরুদ্ধে চলুন সবাই মিলে রুখে দাঁড়াই। আমি এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলাম এবং তাকে মুম্বই পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ গ্রেফতার করেছে। আমি তাঁদের ধন্যবাদ জানাই। অনলাইন হেনস্থা একটা অপরাধ। স্বীধান ভাবে কথা বলা মানে স্বাধীন ভাবে হেনস্থা করা নয়। '

নিউজ টোয়েন্টিফোর / সুরুজ আহমেদ