ভারতীয় সেনাকে গুলি করে মারল পাক সেনারা

ভারতীয় সেনাকে গুলি করে মারল পাক সেনারা

অনলাইন ডেস্ক

জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি বাহিনীর গুলিতে এক ভারতীয় সেনা নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন অন্য দুই জওয়ান।

আজ (শনিবার) উত্তর কাশ্মীরের কুপওয়াড়া জেলায় নিয়ন্ত্রণরেখা বরাবর নওগাম সেক্টরে পাকিস্তানি বাহিনী গুলিবর্ষণ করলে ওই হতাহতের ঘটনা ঘটে।

পাকিস্তানি বাহিনী আজ নওগাম সেক্টরে ভারতীয় সামরিক চৌকি টার্গেট করে গুলিবর্ষণ করলে ভুপিন্দর সিং নামে এক সেনা জওয়ান নিহত হন।

ওই ঘটনায় ল্যান্স নায়েক ভেঙ্কটেশ এবং সজল নামে এক সিপাহী আহত হলে  তাঁদেরকে শ্রীনগরে সামরিক হাসপাতালে পাঠানো হয়।

পাক বাহিনীর গুলিবর্ষণের জবাবে ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে।

এদিকে, আজ শনিবার পাকিস্তানি বাহিনী যুদ্ধবিরতি লঙ্ঘন করে জম্মু-কাশ্মীরের পুঞ্চ জেলায় তিনটি সেক্টরে গুলিবর্ষণের পাশাপাশি মর্টার হামলা চালিয়েছে।

প্রতিরক্ষা মুখপাত্র কর্নেল দেবেন্দর আনন্দ বলেন, আজ সকাল ৯টা ১৫ নাগাদ পাকিস্তান পুঞ্চ জেলার শাহপুর, কিরনি ও দেগয়ার সেক্টরে নিয়ন্ত্রণরেখার পাশ থেকে মর্টার ও ছোটো অস্ত্রের সাহায্যে গুলিবর্ষণ করেছে।

ভারতীয় সেনারা ওই ঘটনায় পাল্টা গুলিবর্ষণের মধ্য দিয়ে কঠোর ও কার্যকরভাবে জবাব দিয়েছে।

গণমাধ্যমে প্রকাশ, পাকিস্তান চলতি বছরে সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘনের আগের সমস্ত রেকর্ড ভেঙেছে। একইসঙ্গে জম্মু-কাশ্মীর সরকার গুলিবর্ষণের হাত থেকে সীমান্ত অঞ্চলে বসবাসরত গ্রামবাসীদের রক্ষা করতে বাঙ্কার তৈরির কাজ ত্বরান্বিত করেছে। পাকিস্তান চলতি বছরের জুলাই পর্যন্ত জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা ও আন্তর্জাতিক সীমান্তে ২ হাজার ৯৫০ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এরফলে ১৫ বেসামরিক ব্যক্তি ও ৮ জওয়ান নিহত হয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর