বিএনপিকে আইনজীবী বদলাতে বললেন নাসিম

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বিএনপিকে আইনজীবী বদলাতে বললেন নাসিম

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির ভোটার বাড়ার আশায় বেগম খালেদা জিয়ার বর্তমান আইনজীবীরা তাঁর মুক্তি চান না বলে দাবি করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেছেন, এই আইনজীবীদের বদলান। ভালো আইনজীবী নেন। তাহলে নিশ্চয়ই খালেদা জিয়া জেল থেকে বের হবেন।

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আগামী ৭ মার্চ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা সফল কার লক্ষ্যে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

আমরাও চাই না কেউ জেলে থাকুক জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বেগম জিয়াকে আমরা কারাগারে পাঠাইনি। আইনি প্রক্রিয়ায় উনি জেলে গেছেন। আইনি প্রক্রিয়ায় উনি বের হবেন।

 

বেগম জিয়াকে বাদ দিয়ে নির্বাচন করতে চায় সরকার- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের কঠোর সমালোচনা করে স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দেওয়ার দল নয়। ১৪ সালের নির্বাচনে আপনাদের (বিএনপি) কে ডাকা হয়েছিল। আপনার না আসলে আমরা কী করব। আওয়ামী লীগ ফাঁকা মাঠে গোল দিতে চায় না। আপনাদের নিয়ে খেলেই গোল দেবে।

আমাদের মধ্যে শত্রু আছে আশঙ্কা করে ৭ মার্চের জনসভার সম্পর্কে নাসিম বলেন, ৭ই মার্চের জনসভা যত বড় হবে, শত্রুর হৃদয়ে কম্পন বাড়বে। ৭১-এ শত্রুকে চেনা গেছে এখন শত্রুকে চেনা যায় না। আমাদের মধ্যে শত্রু আছে মনে রাখবেন।

৭ই মার্চের জনসভা অন্যান্য জনসভার মতো নয় উল্লেখ করে নাসিম বলেন, ৭ই মার্চের জনসভাকে সফল করতে নিজের মনের টানে পরিবার সদস্যদের নিয়ে আসবেন। ৭ই মার্চ এমন একটা দিন যা কখনো হৃদয় থেকে মুছে যাবার নয়। বঙ্গবন্ধুর ৭ই মার্চের জনসভায় হৃদয়ের টানে লাখ লাখ মানুষ পায়ে হেটে এসেছিলো। এখনকার মতো মাইকিং করার মতো এত আয়োজন করা হতো না। বাঙালির জীবনে এই মুহূর্ত আর কখনো আসবে না বলেও মন্তব্য করেন তিনি।

জাফর ইকবালের প্রসঙ্গ মন্ত্রী বলেন, কে জানত উনার মাথার পাশেই একজন ঘাতক আছে। এরকম অবস্থায় সিকিউরিটির কী বা করার থাকে। আসলে ঘাতক এভাবেই কাছে থাকে। আমাদের মধ্যেও ঘাতক রয়েছে, ষড়যন্ত্রকারী রয়েছে। আমাদের এ বিষয়ে সতর্ক থাকতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণের আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিপু মনি, ঢাকা দক্ষিণ সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।
 

সম্পর্কিত খবর