সোনামসজিদ বন্দর দিয়ে আজও পেঁয়াজ আসেনি

সোনামসজিদ বন্দর দিয়ে আজও পেঁয়াজ আসেনি

নিজস্ব প্রতিবেদক

ভারতের মোহদীপুর কাস্টমস কর্তৃপক্ষ কাগজপত্র যাচাই-বাছাই করতে দেরি করায় আজ সোমবারও সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পেঁয়াজবাহী কোন ট্রাক প্রবেশ করেনি।  

সোনামসজিদ স্থলবন্দরের আমদানিকারকরা বলছেন, ১৪সেপ্টেম্বর পর্যন্ত যেসব পেঁয়াজের টেন্ডারিং করা হয়েছিল সেসব পেঁয়াজ এই বন্দর দিয়ে প্রবেশ করার অনুমতি দিয়েছে ভারত।  
ফলে ওই সময়কার কাগজপত্র যাচাই-বাছাই করছে সোনামসজিদ স্থলবন্দরের ওপারে ভারতের মোহদীপুর কাষ্টমস কর্তৃপক্ষ। এতে করে পেঁয়াজ ঠুকতে দেরি হচ্ছে।

 

তবে অধিকাংশ আমদানীকারক পেঁয়াজ পচে যাওয়ায় ভারতের খোলাবাজারে বিক্রি শুরু করায় উলে­খযোগ্য সংখ্যক পেয়াজ ঢুকার আর তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন কয়েকজন আমদানীকারক।

আরও পড়ুন: প্রেম প্রত্যাখ্যান করায় কিশোরীকে ছিনিয়ে নিয়ে হত্যা

নাম প্রকাশ না করার শর্তে সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের একজন সাবেক সভাপতি জানান, আজ এই বন্দর দিয়ে পেঁয়াজবাহি কোন ট্রাক প্রবেশ করেনি।  

এছাড়া ভারতের নাসিক থেকে যেসব পেঁয়াজ ট্রাকে আসছিল তাও ফিরিয়ে নেয়া হয়েছে। অন্যদিকে কাগজপত্রের অজুহাতে ট্রাক পাঠাতে ভারত দেরি করায় অনেকেই ভারতের খোলাবাজারে পঁচনশীল পেঁয়াজগুলো বিক্রি করে দিচ্ছেন।

 

ফলে সোনামসজিদ স্থলবন্দরের ওপারে মাত্র কয়েকটি পেঁয়াজবাহী ট্রাক রয়েছে। তবে এই বন্দর দিয়ে ফল, পাথরসহ অন্যান্য মালামাল আসছে।

news24bd.tv নাজিম