নিজ দলের হলেও দোষীরা ছাড় পাবে না: হাসান মাহমুদ

অন্তরা বিশ্বাস

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জাতির সঙ্কটে, সংগ্রামে, উন্নয়নে, অর্জনে দেশের মানুষের পাশে ও নেতৃত্বে একটিই নাম বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সেমিনারে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী আরও বলেন, বর্তমান সরকারের সময়ে ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতার সব ঘটনারই বিচার হবে। নিজ দলের হলেও দোষীরা ছাড় পাবে না।

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে সোমবার “নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা: বিশ্ব নেতৃত্বে বাংলাদেশ” শীর্ষক এই সেমিনারের আয়োজন করে মিডিয়া ফর ডেভলপমেন্ট এন্ড পিস।
 
সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে দেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হয়েছে।

অনুষ্ঠানের সভাপতি জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধু কন্যার সাহস ও নেতৃত্বে অনুপ্রাণিত হয়ে দেশের লাখ লাখ নারী পথ চলছেন। সর্বস্তরে বিভিন্ন দায়িত্ব দক্ষতা ও যোগ্যতার সাথে পালন করছেন।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি বলেন, প্রধানমন্ত্রী আছেন বলেই দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: যৌবনে অনেক ভুল সিদ্ধান্ত নিয়েছি, সন্তান জন্ম না দেওয়ার সিদ্ধান্ত সঠিক ছিল

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক সমন্বয়ক সিনিয়র সচিব জুয়েনা আজিজ বলেন, আজ তৃণমূল থেকে নীতি-নির্ধারণী পর্যায় পর্যন্ত এতো নারীর অংশগ্রহণ প্রধানমন্ত্রীর নারীর ক্ষমতায়নে গৃহীত নানা উদ্যোগ ও পৃষ্ঠপোষকতার সুফল।

মূল প্রবন্ধে সিলেটের সংঘবদ্ধ ধর্ষণসহ নারীর প্রতি সহিংসতার বিষয়ে উদ্বেগ প্রকাশ করা হলে তথ্যমন্ত্রী বলেন, অপরাধী যে দলেরই হোক তার বিচার হবে। এসময় তিনি নারী নির্যাতন ইস্যুতে রাজনীতি করায় বিএনপির সমালোচনা করেন।

আরও পড়ুন: ছাত্রাবাসে তরুণীকে গণধর্ষণ: ২ নম্বর আসামি দিরাই থেকে গ্রেপ্তার

অনুষ্ঠানে ডিকাব সভাপতি আঙ্গুর নাহার মন্টি মূল প্রবন্ধ উপস্থাপন করেন। আলোচনায় অংশ নেন নিউজ টোয়েন্টিফোরের প্রধান বার্তা সম্পাদক শাহনাজ মুন্নী।

news24bd.tv তৌহিদ

মন্তব্য