গালি না দিয়ে যুক্তিতে আসেন

পলাশ আহসান

গালি না দিয়ে যুক্তিতে আসেন

যারা ৭১টেলিভিশন নিয়ে নেতিবাচক কমেন্টস করছেন তাদের বলছি। গণমাধ্যম কাজ মানুষের মত, মানুষের কাজ এবং অকাজের তথ্য প্রচার করা। ৭১ কাজটি করছে। তারা চেষ্টা করছে কোন লোক বা গোষ্ঠী যেন, তার মত অন্যের ওপর চাপিয়ে না দেয়। সে যেই হোক। বা যে মতই হোক। তাকে যেন ভিন্নমতের মুখোমুখি হতে হয়।

দেশে বহু শিক্ষিত বিজ্ঞানমনষ্ক মানুষ আছেন। তারা তো চাঁদে সাঈদি দেখতে পারবেন না। কারো হুজুগ শুনে রাস্তায় নামতে পারবেন না। ৫ দিনে ৬৭ জন মানুষ হত্যা করতে পারবেন না  বা ভূমি অফিসে আগুন দিতে পারবেন না। যে কোন বোধ সম্পন্ন মানুষ এর প্রতিবাদ করবেন।

আরও পড়ুন: 


একাত্তর টিভি সত্যিই কবে কখন কিভাবে ইসলাম এর মর্যাদা নষ্ট করেছে?


যার বোধ আছে তাকে বোঝাতে গেলে, যথেষ্ট যুক্তি দিয়ে হারাতে হবে। যুক্তি এবং তথ্যে না পেরে কিছুক্ষণ পর পর আকাশের দিকে আঙ্গুল তুললে তো হবে না।একজনকে গালি দিয়ে নির্বোধ মানুষের দৃষ্টি কাড়া যায় হয়তো কিন্তু সেটা তো অপরাধ। ৭১ টেলিভিশন সেই অপরাধের খবর প্রচার করছে মাত্র।

একাত্তর সব মানুষের কথা বলার সুযোগ করে দিচ্ছে। আপনারা একটা উদারণ দিন যিনি কথা বলতে চেয়েছেন, কিন্তু পারেন নি। তা তিনি যে মতেরই হোন। এখন আপনি যদি, নিজের যুক্তি ধারালো না করে আসেন, যুক্তিবাদির কাছে হারবেন, এরচেয়ে বড় সত্যি তো আর কিছু নেই।

৭১ কাউকে হারায় না। সেটি গণমাধ্যমের কাজও নয়। তারা দুই মতের মানুষকে একসঙ্গে বসায় মাত্র। আপনি সেখানে কৌশল করুন। যুক্তি দিন। ক্যমেরা তো খোলাই থাকে, আপনি জিতে যান না। আপনাকে অভিনন্দন জানাতে প্রস্তুত ৭১ টেলিভিশন। 

অনেককে বলতে দেখলাম ৭১ অন্য ধর্মের কেউ কোন অপরাধ করলে চেপে যায়। এর চেয়ে ঘৃণ্য মিথ্যাচার কিছু হতে পারে না। এখন ৭১ এর বার্তা বিভাগের একজন কর্মী হিসাবেই বলতে হচ্ছে, আমাদের কাছে অপরাধীর ধর্ম অপরাধ। 

আমি ৯ বছরের খতিয়ান দিতে চাই না। খুব কাছাকাছি সময়েও বহু উদাহরণ তৈরি হয়েছে, আপনারা দেখে নিন।  এর পর একটা উদাহরণ দিন, যেখানে ধর্মের কারণে ৭১ কারো অপরাধ চেপে গেছে। আসুন, চ্যালেঞ্জ নিন, কিন্তু মানুষ ক্ষ্যাপানোর মত জঘন্য অপরাধ করবেন না।

পলাশ আহসান, নিউজ এডিটর একাত্তর টিভি (ফেসবুক থেকে)

news24bd.tv কামরুল

মন্তব্য