সেই ফাঁড়ির সামনে আমরণ অনশনে রায়হানের মা

নিজস্ব প্রতিবেদক

সেই ফাঁড়ির সামনে আমরণ অনশনে রায়হানের মা

ছেলে রায়হানের হত্যাকারী পলাতক এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মাথায় কাফনের কাপড় বেঁধে সিলেট বন্দরবাজার ফাঁড়ির সামনে আমরণ অনশনে বসেছেন মা সালমা বেগম।

রোববার (২৫ অক্টোবর) সকাল ১১টা থেকে আমরণ অনশনে বসেন তিনি। তার সঙ্গে যোগ দিয়েছেন আত্মীয়স্বজনসহ আরও অনেকে।

 নিহত রায়হানের মা সালমা বেগম বলেন, আমার বুকের ধন একমাত্র ছেলেকে কেড়ে নিয়েছে এই ফাঁড়ির সাবেক ইনচার্জ এসআই আকবর ও তার সহযোগীরা। বর্বরোচিতভাবে নির্যাতন করে আমার ছেলেকে হত্যা করেছেন তারা। আমি এ হত্যাকারীদের বিচার চাই। আর না হয়, আমার ছেলেকে মেরেছে, আমাকেও গুলি করে মারা হোক।

তিনি বলেন, আমার ছেলের হত্যাকারী এসআই আকবরকে না ধরা পর্যন্ত আমি এখানেই অবস্থান করব। এ কর্মসূচি কোনো দলীয় কর্মসূচি নয়। তাই দলমত নির্বিশেষে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি।

সালমা বেগম বলেন, আমার ছেলেকে এ ফাঁড়িতে হত্যা করা হয়েছে। হত্যার আজ ১৫ দিন অতিবাহিত হলেও এসআই আকবরকে গ্রেফতার করা হচ্ছে না। এ ছাড়া পুলিশ হেফাজতে থাকা আকবরের সহযোগীদেরও গ্রেফতার দেখানো হচ্ছে না।

তিনি আরও বলেন, এসআই আকবর ও তার সহযোগীদের গ্রেফতার করে রিমান্ডে নিলে অনেক তথ্য বেরিয়ে আসবে বলেও দাবি রায়হানের মায়ের।  


আরও পড়ুন: ঢাবি শিক্ষক জিয়া রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা


এ ব্যাপারে মহানগর পুলিশের কোতোয়ালি থানার ওসি সেলিম মিঞা বলেন, মিটিংয়ে আছি। শুনছি রায়হানের মা কয়েকজন লোক নিয়ে ফাঁড়ির সামনে অনশনে বসেছেন।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার জন্য অমানবিক নির্যাতন করা হয় নগরীর নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হানকে (৩৩)। ভোরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় রোববার রাতে সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৮ জনের মৃত্যু

কাজী শাহেদ, রাজশাহী

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে ১৮ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে আবারও মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৮ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২৩ জুন) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (২৪ জুন ) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ের মধ্যে তারা মারা যান। গতকালও রামেক হাসপাতালে ১৬ জনের মৃত্যু হয়েছিল। 

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মৃত ১৮ জনের মধ্যে ৮ জন করোনা পজিটিভ ছিলেন। আর ১০ জন ভর্তি ছিলেন করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে।

মৃতদের মধ্যে ১৩ জনই রাজশাহী জেলার। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ১ জন ও নওগাঁর ৪ জন। এ নিয়ে চলতি মাসের ২৪ দিনে (১ জুন সকাল ৮টা থেকে ২৪ জুন সকাল ৮টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ২৬৩ জন। 


আরও পড়ুনঃ

 

শুভ জন্মদিন লিওনেল ‘দ্য ম্যাজিশিয়ান’

রাজধানীতে বান্ধবীকে ভিডিও কল দিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা!

কলম্বিয়ার বিপক্ষে অনেক কষ্টে জয় পেল ব্রাজিল

রাশিয়ার আক্রমণে পালিয়েছে ব্রিটিশ যুদ্ধ জাহাজ, বেড়েছে উত্তেজনা


রামেক হাসপাতাল পরিচালক শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৪ জন। বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এ হাসপাতালে ভর্তি আছেন ৪০৪ জন।  রামেক হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যার সংখ্যা ৩৫৭টি।

news24bd.tv / নকিব

পরবর্তী খবর

ফেন্সিডিলসহ আওয়ামী লীগ নেতার ছেলে ও তার সহযোগী আটক

আব্দুস সালাম বাবু, বগুড়া

ফেন্সিডিলসহ আওয়ামী লীগ নেতার ছেলে ও তার সহযোগী আটক

বগুড়ার শিবগঞ্জে ফেন্সিডিল বহন করায় সিরাজগঞ্জের বেলকুচি পৌরসভার স্বাস্থ্যকর্মী ও উপজেলা আওয়ামী লীগ নেতার ছেলেসহ দু’জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৫৯ বোতল ফেন্সিডিল ও মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৩ জুন) সন্ধ্যা ৬টার দিকে শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের গোপিনাথপুর বাসস্ট্যান্ড থেকে আহত অবস্থায় তাদের আটক করা হয়। আটকৃতরা হলেন সিরাজগঞ্জ জেলার বেলকুচি থানার চালা গ্রামের সাইফুল আলমের ছেলে জান্নাতুল ফেরদাউস রাসেদ (৪০), একই গ্রামের  মৃত ইউসুফ খানের ছেলে রাসেল খান (৪০)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার বিকেল ৬টার দিকে শিবগঞ্জের গোপিনাথপুর বাস্ট্যান্ডে চত্বরে মোটরসাইকেল ও বাইসাইকেলের সংঘর্ষ হয়। এসময় মোটরসাইকেল আরোহীরা ছিটকে পড়ে গিয়ে আহত হয়। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে রাস্তার পাশে এক চিকিৎসকের নিকট প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে।

আরও পড়ুন


শুভ জন্মদিন লিওনেল ‘দ্য ম্যাজিশিয়ান’

রাজধানীতে বান্ধবীকে ভিডিও কল দিয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা!

কলম্বিয়ার বিপক্ষে অনেক কষ্টে জয় পেল ব্রাজিল

রাশিয়ার আক্রমণে পালিয়েছে ব্রিটিশ যুদ্ধ জাহাজ, বেড়েছে উত্তেজনা


এসময় আহত মোটরসাইকেল আরোহীরা তাদের কাছে থাকা ব্যাগ খুঁজতে থাকে। তাদের আচরণে স্থানীয়দের সন্দেহ হলে তারা থানা পুলিশকে খবর দেয়। শিবগঞ্জ থানার এসআই তরিকুল ইসলাম ফোর্সসহ ঘটনাস্থল যায় এবং আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নেয়ার চেষ্টা করেন। কিন্তু তারা হাসপাতালে যেতে আগ্রহী না হয়ে পুলিশের নিকট থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এতে সন্দেহ হলে পুলিশ তাদের ব্যাগ তল্লাশি করে ৫৯ বোতল ফেন্সিডিল পায়। পরে তাদের আটক করে মোটরসাইকেলসহ থানায় আনা হয়।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সিরাজুল ইসলাম জানান, দিনাজপুর থেকে মোটরসাইকেল যোগে ফেন্সিডিল বহন করে সিরাজগঞ্জ যাওয়ার পথে শিবগঞ্জ উপজেলার গোপিনাথপুর এলাকায় মাদককারবারিরা সড়ক দুর্ঘটনায় আহত হয়। তাদেরকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। মাদক উদ্ধারের ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

একে একে মৃত্যু আর পরপর বিয়ে

অনলাইন ডেস্ক

একে একে মৃত্যু আর পরপর বিয়ে

ফেনী জেলার আবদুল হক চৌধুরী সবুরা খাতুন, রাশেদা সর্বশেষ খাদিজা এই তিন বোনকেই একে একে বিয়ে করেন । প্রথম স্ত্রীর মৃত্যুর পর তার বোনকে দ্বিতীয় স্ত্রী হিসেবে গ্রহণ করেন তিনি। এরপর দ্বিতীয় স্ত্রীর মৃত্যু হলে আবারও আরেক বোনকে বিয়ে করেন। এভাবেই পালাক্রমে তিন বোনকে বিয়ে করেন।

প্রতিটি বিয়েই পারিবারিক সিদ্ধান্তে করেছেন আবদুল হক। প্রতিটি বিয়ের পেছনে রয়েছে সন্তানদের ভালো রাখার নিরন্তর প্রচেষ্টা।

আবদুল হক চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ফেনীর সাউথ অফিসের ইউনিট ম্যানেজার হিসেবে কর্মরত আছেন।

news24bd.tv/এমিজান্নাত 

পরবর্তী খবর

নলছটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

নলছটিতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

ঝালকাঠির নলছিটিতে খালের পানিতে ডুবে মেহেরাব চৌধুরী নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ সকালে নলছিটি পৌরসভার সারদল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মেহেরাব চৌধুরী ওই এলাকার বাসিন্দা মাহবুব চৌধুরীর ছেলে।

স্বজনরা জানায়, মেহেরাব সকালে খেলতে গিয়ে বাড়ির পেছনের খালে পড়ে যায়। তাকে না পেয়ে পরিবারের লোকজন খুঁজতে গিয়ে খালের মধ্যে মরদেহ ভাসতে দেখেন। পরে তাকে উদ্ধার করে নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন:


এবার নিষিদ্ধ পরীমণি‍!

করোনা: খুলনা বিভাগে একদিনে রেকর্ড ৩২ জনের মৃত্যু

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!

প্রথম প্রবাসী বাংলাদেশি হিসেবে সুইজারল্যান্ডে এমপি হলেন সুলতানা খান


নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মুনীবুর রহমান জুয়েল বলেন, শিশুটিকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আবারও বাড়ল রাজশাহীতে লকডাউনের মেয়াদ

অনলাইন ডেস্ক

আবারও বাড়ল রাজশাহীতে লকডাউনের মেয়াদ

‘সর্বাত্মক কঠোর লকডাউন’ এর সময়সীমা ৩০ জুন মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছে রাজশাহী মহানগরে। আজ বুধবার বিকেল ৩টায় করোনা প্রতিরোধ কমিটির সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক আবদুল জলিল।

তিনি জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে। এখন যেসব বিধিনিষেধ আছে, সেগুলোও আগামী এক সপ্তাহ বলবৎ থাকবে। তবে নতুন করে যুক্ত করা হয়েছে যে, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে এই আদেশের আওতা বহির্ভূত থাকবেন। রাজশাহীর জনপ্রতিনিধি এবং স্বাস্থ্যবিভাগের সঙ্গে পরামর্শ করে লকডাউন বাড়ানো হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জে করোনার ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার পর রাজশাহীতে সংক্রমণ বাড়তে থাকে। এ অবস্থায় গত ১০ জুন রাতে জরুরি বৈঠক ডেকে রাজশাহীতে ১১ জুন বিকাল থেকে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। সেই লকডাউনের সময়সীমা ছিলো ১৭ জুন মধ্যরাত পর্যন্ত। 

তবে সংক্রমণ না কমায় ১৬ জুন লকডাউনের সময়সীমা বাড়িয়ে ২৪ জুন পর্যন্ত করা হয়। কিন্তু সংক্রমণ ও মৃত্যু এবারও না কমায় লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হলো। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত এই লকডাউন থাকবে। এ সময়ের মধ্যে রাজশাহীর সকল উপজেলা থেকে মহানগর বিচ্ছিন্ন থাকবে।

আরও পড়ুন:


চলন্ত ট্রাকে তরুণীকে ধর্ষণ, অতঃপর যেভাবে উদ্ধার

দ্বিতীয় বিয়ের পর থেকেই অশান্তিতে ছিল আবু ত্ব-হা!

পরিবারের দাবি হত্যাকাণ্ড, দাফনের ১৫ দিন পর তরুণীর লাশ উত্তোল

পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় ১০ দিনের রিমান্ড চায় পুলিশ


news24bd.tv / কামরুল 

পরবর্তী খবর