নিজের ফিটনেস নিয়ে যা বললেন সোহেল তাজ

নিজের ফিটনেস নিয়ে যা বললেন সোহেল তাজ

অনলাইন ডেস্ক

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ফিটনেসের রহস্য বাতলেছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

রোববার (১৫ নভেম্বর) দুপুরের দিকে ফেসবুক স্ট্যাটাসে এ নিয়ে কথা বলেন তিনি। পাঠকদের জন্য সেটি হুবহু তুলে ধরা হলো।  

ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন- আমাকে আপনারা অনেকেই প্রশ্ন করেছেন আমার ফিটনেস এর রহস্যঃ বা সিক্রেট কি? এই প্রশ্নোর উত্তর যদি দিতেই হয় তাহলে আমি বলবো যে আমি আমার ইনস্পিরেশন বা অনুপ্রেরণা পাই বাংলাদেশের খেটে খাওয়া কৃষক, শ্রমিক বা একজন রিকশাচালকের কাছ থেকে।

news24bd.tv

তাদেরকে দিনভর পরিশ্রম করে উপার্জন করতে হয় কিন্তু এই পরিশ্রমের বিনিময়ে তারা জীবনের সবচেয়ে মূল্যবান উপহার পায়- যেটা হচ্ছে সুস্বাস্থ্য।


আরও পড়ুন: মানবেতর জীবন কাটাচ্ছেন দু'বারের সাবেক এমপি


একজন কৃষক ডায়াবেটিস বা হৃদরোগ কি তা সে জানেওনা- আর আমি চ্যালেঞ্জ করে বলছি যে কোনো খেটে খাওয়া মানুষ পাওয়া যাবে না যারা মোটা বা এইসব রোগে আক্রান্ত।

যেহেতু আমাদের সমাজ বাবস্থার পরিবর্তন হয়েছে আমরা অনেকেই এখন কোনো পরিশ্রম করি না বা করতে হয় না। কিন্ত এর একটা নেগেটিভ দিক আছে ঠিক যেমন একটা গাড়ি যদি বহুদিন পরে থাকে তাহলে সেই গাড়ি অচল হয়ে  যাবে।

একই ভাবে মানুষ কে তৈরী করা হয়েছে সচল থাকার জন্য আর আমরা সচল না থাকলে সেই গাড়ির মতো অকেজো হয়ে যাবো আর নানা ধরণের রোগ আর ব্যাধিতে আক্রান্ত হতে হবে। একটা রিসার্চে (গবেষণায়)  দেখা গিয়েছে যে বাংলাদেশে আজ থেকে ৫০ বছর আগে একজন মানুষ প্রতিদিন গড়ে ১৫ কিলোমিটার হাটতো আর এখন সেটা নেমে এসেছে ১ কিলোমিটারেরও কম।

news24bd.tv নাজিম