আলোচনা-সমালোচনার পর মাদারীপুর ডিসির মাইকিংয়ের সিদ্ধান্ত স্থগিত

আলোচনা-সমালোচনার পর মাদারীপুর ডিসির মাইকিংয়ের সিদ্ধান্ত স্থগিত

অনলাইন ডেস্ক

সন্ধ্যা ৭টার পর থেকে উঠতি বয়সী ছেলে-মেয়েরা অভিভাবক ছাড়া বাইরে বের হতে পারবে না, মাদারীপুর জেলা প্রশাসকের এমন সিদ্ধান্তের পর শুরু হয় আলোচনা-সমালোচনা।

পরে আজ বৃহস্পতিবার জেলার বিভিন্ন স্থানে সচেতনতামূলক মাইকিং করার কথা থাকলেও প্রশাসনের পক্ষ থেকে তা করা হয়নি।

গত মঙ্গলবার সন্ধ্যায় শিবচর উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে এক মতবিনিময় সভায় মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন জেলার আইনশৃঙ্খলা রক্ষায় উঠতি বয়সী ছেলেমেয়ে ও শিক্ষার্থীদের নিয়ে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়ার কথা তার বক্তব্যে প্রকাশ করেন।

এরপর তিনি চায়ের দোকানগুলোয় টেলিভিশন রাখা যাবে না মর্মেও বক্তব্য দেন।

এদিকে জেলা প্রশাসকের এমন সিদ্ধান্তে গতকাল বুধবার থেকে জেলায় সর্বস্তরের মানুষের মধ্যে আলোচনা-সমালোচনা শুরু হয়। কেউ জেলা প্রশাসকের সিদ্ধান্তের সঙ্গে একমত হলেও অনেকে এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সমালোচনা করছেন।

জেলা প্রশাসকের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে জেলার বিভিন্ন এলাকায় সচেতনতামূলক মাইকিং করার কথা গতকাল বুধবার জানানো হয়। এমনকি জেলা প্রশাসনের সিদ্ধান্ত না মানলে আগামী মাসের প্রথম সপ্তাহে পুলিশ ও অন্যান্য বাহিনীর সহযোগিতায় জেলার বিভিন্ন এলাকায় নিয়মিত অভিযান পরিচালনা করার কথাও বলা হয়।

কিন্তু জেলাজুড়ে সমালোচনা শুরু হওয়ার মাইকিং কার্যক্রম সাময়িক স্থগিত রাখা সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় মাদারীপুরের জেলা প্রশাসক (ডিসি) রহিমা খাতুন গণমাধ্যমকে বলেন, ‘আমরা ইয়াং ছেলেমেয়ে ও শিক্ষার্থীদের ভালোর জন্য কিছু বিষয় সিদ্ধান্ত নিয়েছিলাম। চেয়েছিলাম মাইকিং করে সবাইকে সচেতন করতে। কিন্তু কিছু মানুষ এ ব্যাপারটা অন্যদিকে নিয়ে যাচ্ছে। এ কারণে আমরা মাইকিংয়ের বিষয়টি আজ করিনি। ’

হুমায়ুন সাদেক চৌধুরী আর নেই

জনগণ ও জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে আরও আলোচনা করে সিদ্ধান্তগুলো বাস্তবায়ন করা হবে উল্লেখ করে ডিসি আরও বলেন, ‘মাদারীপুর জেলাকে নিয়ে আমাদের অনেক কর্মপরিকল্পনা আছে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য এ সিদ্ধান্তগুলো আমাদের বাস্তবায়ন করতে হবে। সাধারণ জনগণের সঙ্গে কথা বলে ব্যাপারটা আমরা বোঝাব। ’

news24bd.tv তৌহিদ

সম্পর্কিত খবর