৩৪ নিষিদ্ধ দেশে আবারো ফ্লাইট চালাতে চায় কুয়েত এয়ারওয়েজ

৩৪ নিষিদ্ধ দেশে আবারো ফ্লাইট চালাতে চায় কুয়েত এয়ারওয়েজ

অনলাইন ডেস্ক

করোনা মহামারীর কারণে বিশ্বের বিভিন্ন দেশেই দীর্ঘ লকডাউন সহ নানা বিধিনিষেধের কবলে আন্তর্জাতিক ফ্লাইটগুলো দীর্ঘদিন বন্ধ রয়েছিলো। এছাড়া এখনো বেশকটি দেশ ঝুঁকিপূর্ণ বলে তালিকাভুক্ত হওয়ায়, সেসব দেশে বিমান ভ্রমণ নিরাপদ নয় বলে সরকারিভাবে অনেক দেশই ঘোষণা দিয়েছে।  

এরমধ্যে কিছু এয়ারলাইন্সও ঝুঁকিপূর্ণ দেশে তাদের ফ্লাইট পরিচালনা বন্ধ রেখেছে। এ অবস্থায় কুয়েত সরকারের দেয়া ৩৪টি নিষিদ্ধ দেশে আবার ফ্লাইট চালুর আহ্বান জানিয়েছে কুয়েত এয়ারওয়েজ করপোরেশন।

কুয়েতের এয়ারওয়েজ করপোরেশন ছাড়াও আরো বেশকটি এয়ারওয়েজের সঙ্গে কুয়েতের বিমান চলাচল বিষয়ক সংস্থার সঙ্গে এক বৈঠকে মিলিত হয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম।

একইসঙ্গে দেশটির জাতীয় সংসদ নির্বাচনের পর মহামারীর কারণে ছুটি ও ছেড়ে চলে যাওয়া কর্মচারীদের এয়ারওয়েজে ফিরিয়ে আনার বিষয়েও পরিকল্পনা নেয়া হয়েছে।  


আরও পড়ুন: ক্রোম ব্রাউজারের যত হিডেন ফিচার


তবে এইসব কর্মচারীদের অবশ্যই কুয়েতে পৌছে ১৪ দিনের কোয়ারেন্টাইন ও করোনা টেস্টের পরই কাজে অংশ গ্রহণের সুযোগ দেয়া হবে বলে জানিয়েছে কুয়েতের ন্যাশনাল এভিয়েশন সার্ভিস। তবে কুয়েতের এইসব এয়ারওয়েজের আবেদন আইন ও বিচার এবং প্রযুক্তি মন্ত্রণালয়ের কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে তাদের চূড়ান্ত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। একইসঙ্গে ফিরে আসতে চাওয়া কর্মচারীদের অবশ্যই কুয়েতের মোবাইল আইডি বা পরিচয়পত্রের চালু থাকতে হবে। আর এই এপ্লিকেশনের মাধ্যমেই তাদের চিহ্নিতকরণ প্রক্রিয়া পরিচালিত হবে।

news24bd.tv নাজিম