পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের জমি অধিগ্রহণের চেক বিতরণ

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের জমি অধিগ্রহণের চেক বিতরণ

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প (১ম ও ২য় পর্যায়) এবং পাচ্চর-ভাঙ্গা মহাসড়ক চারলেনে উন্নয়ন প্রকল্পের জন্য অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে ক্ষতিপূরণের ১২ কোটি ৩৪ লাখ ৫৮০ টাকার চেক বিতরণ করা হয়েছে। সবমিলিয়ে এবাবদ ফরিদপুরের তিনটি উপজেলার ক্ষতিগ্রস্থ জমি মালিকদের মাঝে প্রায় ৪৬৮ কোটি টাকার চেক বিতরণ করা হলো।

সর্বশেষ আজ বুধবার বিকেলে জেলার ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে ৩শ’ ক্ষতিগ্রস্থ ব্যক্তির মাঝে স্বাস্থ্যবিধি অনুরসণ করে জমি অধিগ্রহণের চেক বিতরণ করা হয়।  

আরও পড়ুন: 


প্রেমের বিয়ের ৭ মাস পর স্ত্রীকে হত্যার অভিযোগ

ধর্ষণ ভিডিও ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে স্কুলছাত্রীকে বার বার ধর্ষণ


এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আসলাম মোল্লা, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুর রহমান খান, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. আসাদুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আল-আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের ১ম ও ২য় পর্যায়ে সবমিলিয়ে ফরিদপুরের ভাঙ্গা, নগরকান্দা ও সালথা উপজেলার প্রায় ৩শ’ একর জমি অধিগ্রহণ করা হয়। এ পর্যন্ত এসব জমির মালিকদের ক্ষতিপুরণ বাবদ ১ম পর্যায়ে ২৭০ কোটি টাকা এবং ২য় পর্যায়ে ১৮৬ কোটি টাকা প্রদান করা হয়। এর বাইরে আজ আরও ৩শ’ জনের মাঝে এই ক্ষতিপুরণ প্রদান করা হয়।
 
জমি অধিগ্রহণের এসব চেক বিতরণে অযথা দুর্ভোগ লাঘবের উদ্দেশে এখন থেকে প্রতিমাসে নিয়মিতভাবে সংশ্লিষ্ট উপজেলা হতে ক্ষতিগ্রস্থদের মাঝে চেক বিতরণ করা হবে বলে সংশ্লিষ্টরা জানান।

news24bd.tv কামরুল