দেশি-বিদেশি সব ফ্লাইট বন্ধ করার আহ্বান মির্জা ফখরুলের

দেশি-বিদেশি সব ফ্লাইট বন্ধ করার আহ্বান মির্জা ফখরুলের

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘যুক্তরাজ্যে কভিড-১৯ এখন মারাত্মক রূপ নিয়ে আবির্ভূত হওয়ার ফলে দেশটির সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশ বিমানের ফ্লাইট বাতিল ঘোষণা করেছে। কিন্তু বাংলাদেশ সরকার বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-লন্ডন ফ্লাইটসহ বিদেশি এয়ারলাইনসের বিমান যেগুলো লন্ডন থেকে ঢাকায় আসে সেগুলোও বন্ধ করেনি।

সুতরাং দেশের মানুষের এক ভয়ংকর স্বাস্থ্য ঝুঁকিতে পড়ার আশঙ্কা রয়েছে, যা অত্যন্ত উদ্বেগজনক। আমি অবিলম্বে ঢাকা-লন্ডন রুটে দেশি-বিদেশি এয়ারলাইনসের সব ফ্লাইট বন্ধ করার আহ্বান জানাচ্ছি।

বুধবার দলের সহদপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনা ভাইরাসের গতি মারাত্মক রূপ ধারণ করেছে। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা জ্যামিতিক হারে বাড়ছে। যুক্তরাজ্যে করোনা বহুগুণ শক্তিশালী হয়ে আঘাত হানছে, সেখানকার পরিস্থিতি গভীর উদ্বেগজনক।

 

এই কারণে লন্ডনের সঙ্গে অন্যান্য দেশ বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। কিন্তু ঢাকা-লন্ডন দেশি-বিদেশি এয়ারলাইনসের বিমান চালু রয়েছে। এটি বর্তমান গণবিরোধী সরকারের ধারাবাহিক অমানবিক ও বিবেকবর্জিত কর্মকাণ্ডেরই অংশ।

সরকারের এমন উদাসীনতায় গভীর উদ্বেগ প্রকাশ করে ফখরুল আরও বলেন, বাংলাদেশ সরকার করোনা আক্রমণের শুরু থেকেই সম্পূর্ণরূপে ভ্রুক্ষেপহীন থেকেছে। যথাসময়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেনি বলেই এ দেশের অসংখ্য মানুষ মৃত্যুবরণ করছে এবং বিপুলসংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে সংগ্রাম করছে।

বাংলাদেশে করোনা আঘাত হানার শুরু থেকেই তা মোকাবেলায় সরকার কোনো উদ্যোগ গ্রহণ করেনি। আইসিইউ বেড, অক্সিজেন এবং ভেন্টিলেটরসহ করোনাসংশ্লিষ্ট অন্যান্য মেডিক্যাল সরঞ্জামাদির অভাবে আক্রান্ত মানুষ ভয়ানক কষ্ট পাচ্ছে, বিনা চিকিত্সায় মৃত্যুকে আলিঙ্গন করতে হচ্ছে। দীর্ঘ ১০ মাসেও সরকার করোনা মোকাবেলায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশের মানুষের জীবনের কোনো মূল্য নেই এই সরকারের কাছে।  


শেরপুর থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ

নাট্যজন মান্নান হীরা আর নেই

পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেম আর নেই


নিউজ টোয়েন্টিফোর / কামরুল