‘বিশ্বের মানুষ জা‌নে ৩০‌ ডি‌সেম্বর যা হওয়ার কথা তা ২৯‌ তারিখে হয়েছে’

‘বিশ্বের মানুষ জা‌নে ৩০‌ ডি‌সেম্বর যা হওয়ার কথা তা ২৯‌ তারিখে হয়েছে’

ঠাকুরগাঁও প্রতিনিধি

বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব‌লে‌ছেন- ‘নির্বাচন নি‌য়ে আজকাল দে‌শের মানু‌ষের ম‌ধ্যে কোনো ধর‌নের আগ্রহ নেই।

নির্বাচন কমিশনারের সমালোচনা করে তিনি বলেছেন, নির্বাচন ক‌মিশন সম্প‌র্কে দে‌শের মানু‌ষ প্রকা‌শ্যে বলে বেড়াচ্ছে এ কমিশন ভোট চু‌রি কর‌ছে। তারপরও লজ্জাহীন, শরমহীন কমিশনার প‌দত্যাগ করছে না।

আরও পড়ুন: 'মুক্তিযুদ্ধের ক্রেডিট আওয়ামী লীগ ছিনতাই করতে চায়'

‘ইসরাইলের নীতি অগ্রহণযোগ্য, আমরা সম্পর্ক ভালো চাই’

শ‌নিবার (২৬ ডিসেম্বর) দুপু‌র ১২টায় কালিবাড়ী তাঁ‌তীপাড়াস্থ তার নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলন প্রথম ধাপের পৌর নির্বাচন প্রস‌ঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

 

‌‘জনগণ প্রধান নির্বাচন ক‌মিশন ও তার ক‌মিশনা‌দের বলছে চোর, তারা বক্তৃতার নামে টাকা চুরি করছে।   দে‌শের মানুষ আস্থা হা‌রি‌য়ে ফেল‌ছে এবং দে‌শের মানুষ আজ তা‌দের পদত‌্যাগ দা‌বি কর‌ছে, এর চে‌য়ে কলঙ্কময় অধ্যায় আর কিছুই নেই, বলেন ফখরুল।

মির্জা ফখরুল ব‌লেন, ‘নুন‌্যতম গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করার জন্য পৌর নির্বাচনে অংশ নিচ্ছে বিএনপি।   য‌দিও তারা ভোট চু‌রি ক‌রে ফলাফল নি‌য়ে যায় তবুও আমরা (‌বিএন‌পি) নির্বাচ‌নের মাধ‌্যমে জনগ‌ণের স‌ঙ্গে সম্পৃক্ত হওয়ার এক‌টি সু‌যোগ তৈ‌রি হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই বছর পূর্তির বিষ‌য়ে বিএন‌পির মহাস‌চিব ব‌লেন, দিন‌টি‌কে বিএন‌পি জনগণের ভোটাধিকার এর হত্যা দিবস হিসেবে পালন করবে। শুধু গোটা বাংলা‌দে‌শের মানুষ নয় বিশ্বব‌্যাপী মানুষ জা‌নে যে নির্বাচন ৩০‌ ডি‌সেম্বর হওয়ার কথা ছিল সেটা ২৯‌ডি‌সেম্বর রা‌তে হ‌য়ে গে‌ছে। আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভোট ডাকাতি করে নি‌য়ে গে‌ছে।   জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করেছেন।   তা‌দের (আওয়ামী লী‌গ) প‌রিকল্পনা একদলীয় শাসন ব্যবস্থাকে তারা প্রতিষ্ঠা করা, সে ল‌ক্ষে তারা এ‌গো‌চ্ছে।  

তিনি আরও বলেন, ‘৭৫সা‌লে বাকশাল কা‌য়েম কর‌তে না পে‌রে আওয়ামী লীগ ম‌নের ভেতর যে সুপ্ত বাসনা লু‌কি‌য়ে রে‌খে‌ছে সেটা‌কে তারা ভিন্ন আঙ্গিকে বিভিন্ন কৌশলে প্রতিষ্ঠা কর‌তে চায়। বিচার ব‌্যবস্থা, রাষ্টযন্ত্র, প্রশাসন, পার্লা‌মেন্ট সব কিছু তারা নি‌জে‌দের নিয়ন্ত্র‌ণে নি‌য়ে এ‌দেশ‌কে প‌রিচালনা কর‌ছে, যেটা দে‌শের মানু‌ষের জন‌্য গণত‌ন্ত্রের জন‌্য আজ‌কে সব চে‌য়ে বড় হুম‌কি হ‌য়ে দাঁ‌ড়ি‌য়ে‌ছে। ’

news24bd.tv তৌহিদ