আমেরিকার কঠিন সময়ে বাংলাদেশকে পাশে পেয়ে ধন্যবাদ জানিয়েছেন রাষ্ট্রদূত মিলার

আমেরিকার কঠিন সময়ে বাংলাদেশকে পাশে পেয়ে ধন্যবাদ জানিয়েছেন রাষ্ট্রদূত মিলার

নিজস্ব প্রতিবেদক

যারা আমেরিকার গণতন্ত্রের বিরুদ্ধে সহিংসতা ও সন্ত্রাসী কর্মকান্ড চালিয়েছে তাদের গ্রেপ্তার করা হচ্ছে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। এসময় তিনি আমেরিকার এই কঠিন সময়ে সমর্থন জানিয়ে বার্তা পাঠানোয় বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়েছেন।

শনিবার ( ৯ জানুয়ারি)  ঢাকাস্থ মার্কিন দূতাবাস এক বিবৃতিতে এসব জানিয়েছে।

বিবৃতিতে রাষ্ট্রদূত মিলার বলেন, আমি বাংলাদেশের অনেক নাগরিককে ধন্যবাদ জানাই যারা এই কঠিন সময়ে সমর্থনের বার্তা পাঠিয়েছেন।

আপনাদের বন্ধুত্ব এবং অংশীদারিত্ব এবং গণতন্ত্রের জন্য আমাদের অংশীদারিত্বের জন্য আপনাদের ধন্যবাদ।

ওয়াশিংটনের নিন্দনীয় ঘটনা সত্ত্বেও, মার্কিন যুক্তরাষ্ট্রে কংগ্রেস তার সাংবিধানিক দায়িত্ব সম্পন্ন করে এবং রাষ্ট্রপতি নির্বাচিত হন জোসেফ আর বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা ডি হ্যারিসের বৈধতা নিশ্চিত করেছেন।

২০২১ সালের ২০ জানুয়ারি তাদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। যারা আমাদের গণতন্ত্রের বিরুদ্ধে সহিংস ও অপরাধমূলক সন্ত্রাস করেছিল তাদের গ্রেফতার করা হচ্ছে এবং আইনের বিধি অনুসারে দায়বদ্ধ হতে হবে।

তিনি বলেন, প্রতিটি গণতান্ত্রিক জাতির কাহিনী হলো সংগ্রাম, অসম্পূর্ণ এবং চলমান। আমাদের প্রতিষ্ঠিত আদর্শের অনুসারী। গণতন্ত্র পরীক্ষা নেয়। মাঝে মাঝে আমরা হোঁচট খেয়ে যাই। কিন্তু প্রতিশ্রুতিবদ্ধ নাগরিকদের কাজের মধ্য দিয়ে আমরা ফিরে আসি এবং সর্বদা আমাদের যে নীতিগুলো লালন করি সেগুলি অনুসরণ করার চেষ্টা করি।

আমেরিকাতে, আমরা বারবার  তাই করি। আমরা একসাথে ন্যায়বিচার, বৈধতা, একে অপরকে সর্বোপরি  জাতিকে ভালোবাসি।

news24bd.tv আহমেদ