ইন্দোনেশিয়ায় যাত্রীবাহী বিমান নিখোঁজ

ইন্দোনেশিয়ায় যাত্রীবাহী বিমান নিখোঁজ

অনলাইন ডেস্ক

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা থেকে বোয়িং ৭৩৭ মডেলের একটি বিমান ৬ জন যাত্রী নিয়ে নিখোঁজ হয়েছে বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

দশ হাজার ফুট উপরে ওঠার পর বিমানটি নিখোঁজ হয় বলে জানান তারা। উড্ডয়নের চার মিনিট পর স্থানীয় সময় দুপুর ২টা ৪০ মিনিটে এটি নিখোঁজ হয়। সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের খবরে এমনটাই বলা হয়েছে।

জাকার্তা ভিত্তিক টিভি চ্যানেল মেট্রো টিভির বরাত দিয়ে তুরস্কের সংবাদ মাধ্যম ডেইলি সাবাহ জানায়, ইতিমধ্যে জাতীয় অনুসন্ধান ও উদ্ধার সংস্থা এবং জাতীয় পরিবহন নিরাপত্তা কমিটি তদন্ত শুরু করেছে। আরোহীদের মধ্যে ৭জন শিশু ও ৬জন ক্রু রয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, শনিবার রাজধানী জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পর কন্ট্রোল টাওয়ারের সঙ্গে সেটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি জাকার্তা থেকে ওয়েস্ট কালিমান্তান প্রদেশের রাজধানী পনতিয়ানাক যাচ্ছিল।


আরও পড়ুন: সামরিক দ্বীপে ইরানের নৌ মহড়া


শ্রীবিজয়া এয়ার কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানান, তারা এখনো ফ্লাইট এসজে১৮২ সম্পর্কে খোঁজখবর নিচ্ছেন। বলেন, সেটির বিষয়ে কোনো বিবৃতি দেওয়ার সময় এখনো আসেনি। এখনও বিমানের তথ্য সংগ্রহের কাজ চলছে।

তবে দেশটির পরিবহন মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ইতিমধ্যে বিমানটি অনুসন্ধান ও উদ্ধারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের অক্টোবরে জাকার্তা থেকে লায়ন এয়ার বোয়িং ৭৩৭ ম্যাক্স জেট উড্ডয়নের ১২ মিনিট পর নিখোঁজ হওয়া উড়োজাহাজের ১৮৯ জন আরোহী নিহত হন।

news24bd.tv আহমেদ