বঙ্গবন্ধুর স্মরণে তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

বঙ্গবন্ধুর স্মরণে তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনী শুরু

Other

‘বঙ্গবন্ধু শতাব্দীর মহান রাষ্ট্রনায়ক’ শীর্ষক তিন দিনব্যাপী চিত্র প্রদর্শনী আজ (শুক্রবার) থেকে খুলনা বিভাগীয় জাদুঘরে শুরু হয়েছে। বিকেলে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে এই প্রদর্শনীর উদ্বোধন করেন।  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশন, ইন্দিরাগান্ধী কালচালার সেন্টার, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের খুলনা আঞ্চলিক কার্যালয় এবং খুলনা শিল্পকলা একাডেমি যৌথভাবে এই চিত্র প্রদর্শনীর আয়োজন করে।  

বাংলাদেশের প্রখ্যাত ১২ জন চিত্র শিল্পীর আঁকা বঙ্গবন্ধুর জীবনের নানা পর্যায়ের ২৭টি ছবি প্রদর্শনীতে স্থান পায়।

১৭ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিভাগীয় জাদুঘরে এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।


মুসলিমদের ওপর গণহত্যা চালিয়েছে চীন: সিইসিসি প্রতিবেদন

আলেম হওয়ার স্বপ্ন শেষ হয়ে গেল আজহারির নামানুসারে রাখা শিশুর

চট্টগ্রামে নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগ কর্মী নিহত


উদ্বোধনী অনুষ্ঠানে তালুকদার আব্দুল খালেক বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এ সময় প্রধান অতিথি তাঁর বক্তৃতায় মুক্তিযুদ্ধকালে বাংলাদেশের প্রতি বন্ধুপ্রতিম ভারতের সময়োপযোগী সহযোগিতার কথা স্মরণ করেন।  

খুলনাস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার রাজেশ কুমার রায়নার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মো. শহীদুর রহমান খান, খুলনা বিশ্ববিদ্যালয়র ট্রেজারার সাধন রঞ্জন ঘোষ, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলনা বিভাগীয় প্রত্নতত্ত্ব অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক আফরোজা খান মিতা এবং খুলনা প্রেস ক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন।

news24bd.tv / কামরুল