‘জিয়াকে না চিনলে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ প্রশ্নবিদ্ধ’

গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

‘জিয়াকে না চিনলে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ প্রশ্নবিদ্ধ’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপিকে সব শক্তির সমন্বয়ে জাতীয় ঐক্যমঞ্চ করার পরামর্শ দিয়েছেন গণস্বাস্থের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে মোকাবেলা করতে সব শক্তির সমন্বয়ে জাতীয় ঐক্যমঞ্চের কোনাে বিকল্প নেই। জাতীয় ঐক্য প্রতিষ্ঠা করা গেলে জনতার স্রোত তৈরি হতে বাধ্য। জনতার স্রোত তৈরি হলে আগামী নির্বাচন যেভাবেই হোক গণেশ উল্টে যেতে বাধ্য।

সোমবার তোপখানায় বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে ‘সুশাসন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র কোন পথে’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ লেবার পার্টি এ আলোচনা সভার আয়োজন করে।

জিয়াউর রহমানকে যারা চেনেন না, মুক্তিযুদ্ধে তাদের অংশগ্রহণ ও অবদান প্রশ্নবিদ্ধ বলে মন্তব্য করেছেন জাফরুল্লাহ চৌধুরী। বলেন, আজকের স্বাধীন সার্বভৌম বাংলাদেশ কোনো এক দল বা এক ব্যক্তির অবদান নয়।

এ রাষ্ট্র প্রতিষ্ঠায় যার যে অবদান তাকে তার স্বীকৃতি দিতে হবে। তার প্রাপ্য মর্যাদা দিতে হবে। যারা বলেন, জিয়াউর রহমানকে তারা চেনেন না, মুক্তিযুদ্ধে তাদের অংশগ্রহণ ও অবদান প্রশ্নবিদ্ধ। তাদের মনে রাখা উচিত ১৯৭১ সালে ২৬ মার্চের পর জাতি জিয়াউর রহমানকেই চিনত, তাদের নয়।

লেবার পার্টির চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দল চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, কল্যাণ পার্টি ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, লেবার পার্টি ভাইস চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ প্রমুখ অংশগ্রহণ করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)
 

সম্পর্কিত খবর