ঘনিষ্ঠ দৃশ্যে কাজলের সাথে যা করতেন শাহরুখ

ঘনিষ্ঠ দৃশ্যে কাজলের সাথে যা করতেন শাহরুখ

অনলাইন ডেস্ক

বলিউডের সবচেয়ে রোমান্টিক জুটি বলা হয়ে থাকে শাহরুখ ও কাজলকে। পর্দায় একসঙ্গে শাহরুখ-কাজলের উপস্থিতি মানেই অন্য রসায়ন। ব। বলিউডে পা রাখার পর থেকেই শাহরুখ কাজল জুটি এক কথায় পর্দায় হিট।

একের পর হিট ছবি দর্শকদের উপহার দিয়ে বলিউডে ইতিহাস তৈরি করেছেন এই জুটি।

শাহরুখ-কাজল কখনও পর্দায় চুমু খাননি। কিন্তু তাদের রোমান্সের রসায়ন তাদের প্রেম দেখে আজও রোমাঞ্চিত তাদের ভক্তকুল। এই রোমন্টিক জুটির  সুপার-ডুপার হিট ছবি‘বাজিগর’-এর বিখ্যাত টাইটেল ট্র্যাকে শাহরুখ-কাজলের রসায়ন দেখে আজও দর্শকদের মধ্যে একটা আবেদন দেখা যায়।

কিন্তু সেই রসায়ন তৈরি হল কীভাবে?


মৌমাছি নিয়ে কুরআনের বাণীকেই মেনে নিলো বিজ্ঞান

চৌদ্দশ বছর পুর্বের নবী (সা.) এর বাণীকে মেনে নিল বিজ্ঞান

প্রতিদিন সকালে যে দোয়া পড়তেন বিশ্বনবি

দুনিয়ার শ্রেষ্ঠ ‌`জুমার’ দিনে যা করবেন


কাজলের কোমরে চিমটি কেটে দিতেন শাহরুখ যাতে ঘনিষ্ঠ দৃশ্যে রিটেক না হয়। ‘বাজিগর’ ছবির ক্যামেরার পিছনের একটি গল্প এভাবেই সামনে এল এত বছর বাদে।

‘বাজিগর’ ছবিতেই প্রথম জুটি বেঁধেছিলেন শাহরুখ-কাজল। গানের দৃশ্যের কিছু অংশে তাদের দু’জনকেই ‘অদ্ভুত’ কিছু মুখভঙ্গি করতে বলা হয়। সাধারণ জীবনে প্রেম ও কাম বোঝাতে ও রকম মুখভঙ্গি করা হয় না বলেই বক্তব্য অভিনেতাদের। আর সে কারণেই কাজল কিছুতে বিষয়টি ধরতে পারছিলেন না। কর্ণ জোহরের চ্যাট শো-তে কাজল বলছিলেন, ‘যে ভাবে নিঃশ্বাস নিতে বলা হচ্ছিল, তা এতটাই অস্বাভাবিক, যে আমার অভিনয়ে কিছুতেই তা বের করে আনতে পারছিলাম না। রিটেক-এর পর রিটেক হচ্ছিল!’ 

শাহরুখ এই সিনের ব্যাপারে বলেন, ‘‘যে জিনিস আমরা সাধারণ জীবনে করি না, সেটা কাজল কোনও দিনই পর্দায় প্রকাশ করতে পারে না। ওর সমস্যা হয়। ’ আর সে কারণেই ফ্যাসাদে পড়েছিলেন নির্মাতারা।

তবে কী করা যায়! কোরিয়োগ্রাফার সরোজ খান শাহরুখের কানে কানে গিয়ে বলেন, ‘‘অ্যাকশন বলার পরে তুমি কাজলকে চিমটি কেটে দিও তো। ’’ 

মাস্টারজির কথা শুনে ঠিক সে কাজই করেন শাহরুখ। চুপিচুপি হওয়া পরিকল্পনার কিছুই বুঝতে পারেননি কাজল।  

পরিচালক ‘অ্যাকশন’ বলতেই শাহরুখ কাজলের কোমরে চিমটি কেটে দেন। ব্যাস! তার ওই ব্যথার প্রতিক্রিয়াটাই ধরা পড়ে ক্যামেরায়। আর দর্শকদের কাছে সেটাই প্রেম ও কামের নিখুঁত অভিব্যক্তি হিসেবে চিহ্নিত হয়। বাকিটা তো ইতিহাস!

news24bd.tv/আলী