গোলাগুলির পর বসুরহাটে এবার পাল্টাপাল্টি কর্মসূচি

Other

গোলাগুলির পর এবার সংঘর্ষের ঘটনার প্রতিবাদ ও বিচারের দাবিতে সোমবার পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা হয়েছে নোয়াখালীর কোম্পানীগঞ্জে। ফলে মুখোমুখি অবস্থা বিরাজ করছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মিদের মধ্যেই।  

এর আগে, সকাল থেকে আবদুল কাদের মির্জার সমর্থনে কোম্পানীগঞ্জে অধাবেলা হরতাল কর্মসূচি পালিত হয়।  

ঘটনার সূত্রপাত বসুরহাট উপজেলা নির্বাচনের আগ থেকে।

গত ১৬ জানুয়ারী বসুরহাট পৌর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা জয়ী হওয়ার পর তা আরও প্রকাশ্যে আসে। কেন্দ্রীয় নেতাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মিদের বিরুদ্ধে কাদের মির্জার একের পর এক মন্তব্যে বিক্ষুব্ধ হয়ে উঠেন তারা।

সবশেষ শুক্রবার কোম্পানীগঞ্জে আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় গুলির শব্দে প্রকম্পিত হয় কোম্পানীগঞ্জ।

৭ জন গুলিবিদ্ধসহ আহত হন অন্তত ২০ জন। পরে, পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও ফাঁকা গুলি ছোড়ে পুলিশ।


রাজধানীতে হোটেল থেকে এক ব্যক্তির মরদেহ উদ্ধার

নাসির-রাকিব ছাড়াও ৬ মাসের আরেটি 'সংসার' ছিল তামিমার!

বিয়ে ছাড়াই যে ব্যক্তির সঙ্গে ছয় মাস সংসার করে তামিমা!


এই ঘটনার জের ধরে শনিবার উপজেলায় অর্ধদিবস হরতাল পালন করেন পৌর মেয়র মির্জা কাদের।   পরে আলাদা সংবাদ সম্মেলনের মাধ্যমে বসুরহাট পৌর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর ছোট ভাই আবদুল কাদের মির্জা এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল পৃথক কর্মসূচির ঘোষণা দেন।

দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের বিরুদ্ধে মিথ্যাচারের জন্য কাদের মির্জার স্থায়ী বহিষ্কার দাবি করেছেন নোয়াখালী আওয়ামী লীগের একাংশ।

news24bd.tv নাজিম