চরমোনাইর মাহফিল উপলক্ষ্যে  দক্ষিন-পশ্চিমাঞ্চলের বাস ধর্মঘট ৩ দিন স্থগিত

চরমোনাইর মাহফিল উপলক্ষ্যে দক্ষিন-পশ্চিমাঞ্চলের বাস ধর্মঘট ৩ দিন স্থগিত

Other

গ্রেফতারকৃত দুই শ্রমিকের মুক্তির দাবিতে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল থেকে দক্ষিন-পশ্চিমাঞ্চলের ৭ জেলায় ১৭ রুটে রুটে চলমান বাস ধর্মঘট চরমোনাই দরবার শরীফের ৩ দিনব্যাপী বার্ষিক ওয়াজ মাহফিলের কারনে ৩দিন স্থগিত করা হয়েছে। বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতি এবং বরিশাল মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই ধর্মঘট স্থগিত করে।  

বরিশাল-পটুয়াখালী বাস মলিক সমিতির সাধারন সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, বরিশালের চরমোনাইর মাহফিলে দেশের বিভিন্নস্থান থেকে অসংখ্য লোক আসেন। তাদের সুবিধার্থে আজ সোমবার থেকে ৩দিন বাস মালিক ও শ্রমিকরা সকল কর্মসূচি স্থগিত করেছে।

 

বরিশাল মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম মানিক জানান, গতকাল রবিবার রাতে বাস মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ যৌথ সভা করে বাস ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত গ্রহন করে। পরবর্তীতে পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনে নতুন সিদ্ধান্ত নেয়া হবে।  


ইউনাটেড ৭৭৭ মডেলের সব বিমান চলাচল বন্ধ

উনকে নিজের প্লেনে করে বাড়ি পৌছেঁ দিতে চেয়েছিলেন ট্রাম্প

মিয়ানমারে নিহত তরুণীর শেষকৃত্যে হাজার হাজার মানুষ

কঙ্কালের গায়ে লেগে থাকা শার্ট দেখে লাশ সনাক্ত করলেন স্ত্রী


গত ১৬ ফেব্রুয়ারি সকালে বিআরটিসি’র কর্মচারীদের হাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে ওই দিন দুপুরে নগরীর রূপাতলী বাস টার্মিনালে মহাসড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ ঘটনার জের ধরে ওই দিনই গভীর রাতে রূপাতলী হাউজিংয়ের বিভিন্ন মেসে ঢুকে বিশ্ববিদ্যালয়ের অন্তত ২০জন শিক্ষার্থীকে নির্যাতন করে দুর্বৃত্তরা।

 

এর প্রতিবাদে ওই রাত থেকে ১৭ ফেব্রুয়ারি বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সামনে বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবীর তাদের উপর হামলকারী অজ্ঞাতনামা শতাধিক ব্যক্তিকে আসামী করে ১৮ ফেব্রুয়ারি বিকেলে কোতয়ালী থানায় একটি মামলা করে ভারপ্রাপ্ত রেজিষ্টার প্রফেসর ড. মু. মুহসিন উদ্দিন।  

এই মামলায় সন্দেহভাজন হিসেবে ১৯ ফেব্রুয়ারি রাতে ২ পরিবহন শ্রমিককে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত দুই শ্রমিকের মুক্তির দাবিতে ২০ ফেব্রুয়ারি সকাল থেকে দক্ষিন-পশ্চিমাঞ্চলের ৭ জেলায় ১৭ রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করে বাস মালিক-শ্রমিকরা।  

news24bd.tv/আয়শা