শাহবাগে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ

শাহবাগে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জ

অনলাইন ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে শাহবাগে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর মশাল মিছিল করলে সেখানে পুলিশ লাঠিচার্জ করে। এতে অন্তত ১৫ জন বিক্ষোভকারী আহত হয়েছেন।

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশনসহ অন্য বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা মশাল মিছিল করেন।

মশাল মিছিলে অংশ নেওয়া সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার বলেন, শাহবাগ পাবলিক লাইব্রেরির সামনে মশাল মিছিলে পুলিশের লাঠিচার্জে অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন।

আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


তামিমার পাসপোর্ট ও ডিভোর্স পেপারের ঠিকানা ভুয়া!

কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক মৃত্যুতে যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

বগুড়ায় সকাল ও দুপুরের সড়ক দুর্ঘটনায় ঝরল ৬ প্রাণ

যা দেখে নাসিরকে ভালোবেসেছিলেন তামিমা


তিনি বলেন, মশাল মিছিলে লাঠিচার্জের পর বিক্ষোভকারীরা শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ সংলগ্ন এলাকায় অবস্থান নেন। পরে পুলিশ সেখানে গেলে তাদের সঙ্গে বাকবিতণ্ডা হয় এবং একপর্যায়ে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে। পুলিশ সেখানে আবার লাঠিচার্জ করে।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন উর রশীদ বলেন, বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে মশাল ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে অন্তত ৭ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আত্মরক্ষার্থে পুলিশ তাদের প্রতিহত করে।

news24bd.tv / কামরুল