সংবাদ উপস্থাপনায় ও নাটকে রূপান্তরিত দুই নারী

বামে রূপান্তরিত নারী সংবাদ উপস্থাপক তাসনুভা আনান শিশির ও ডানে চাপাবাজ নাটকে তারিক স্বপন ও রূপান্তরিত নারী নুসরাত মৌ। ছবি সংগৃহীত

সংবাদ উপস্থাপনায় ও নাটকে রূপান্তরিত দুই নারী

অনলাইন ডেস্ক

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছরে ও স্বাধীনতার মাস মার্চে নারী দিবস উদযাপনের প্রাক্কালে রূপান্তরিত দুই নারীকে সংবাদ পাঠ এবং নাটকের অভিনয়ে যুক্ত করেছে বৈশাখী টেলিভিশন। দেশের মানুষ এই প্রথম কোনো পেশাদার সংবাদ বুলেটিনে খবর পাঠ করতে দেখবেন একজন রূপান্তরিত নারীকে, যা স্বাধীনতার ৫০ বছরে দেশে আগে কখনো ঘটেনি। এ ছাড়া নাটকে অভিনয় করতে দেখা যাবে আরেকজন রূপান্তরিত নারীকে।

আগামীকাল সোমবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে বেসরকারি চ্যানেল বৈশাখী টেলিভিশনে সংবাদ পাঠ করবেন  রূপান্তরিত নারী তাসনুভা আনান শিশির।

একই দিন চ্যানেলটির একটি নাটকে দেখা যাবে আরেক রূপান্তরিত নারী নুসরাত মৌ-কে। স্বাধীনতার মাসে দেশের বেসরকারি বৈশাখী টেলিভিশন এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে।

গত শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বৈশাখী টেলিভিশন এই ঘোষণা দিয়েছে৷ 


অভাব দুর হবে, বাড়বে ধন-সম্পদ যে আমলে

সূরা কাহাফ তিলাওয়াতে রয়েছে বিশেষ ফজিলত

করোনার ভ্যাকসিন গ্রহণে বাধা নেই ইসলামে

নামাজে মনোযোগী হওয়ার কৌশল


চ্যানেলটির উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন বলেন, আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, বৈশাখী টেলিভিশন স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই বছর, স্বাধীনতার মাস মার্চে নারী দিবস উদযাপনের আগে সংবাদ বিভাগ ও নাটকে ২ জন রূপান্তরিত নারীকে যুক্ত করেছে৷ দেশের মানুষ এই প্রথম একজন রূপান্তরিতকে পেশাদার সংবাদ বুলেটিনে পাঠ করতে দেখবেন৷

দুলাল আরও জানান, একইভাবে বিনোদন বিভাগের নিয়মিত নাটকের মূল চরিত্রগুলোর একটিতে যুক্ত হচ্ছেন রূপান্তরিত নারী নুসরাত মৌ। একইদিনে তাকে পর্দায় প্রথম দেখা যাবে ধারাবাহিক নাটক 'চাপাবাজ'-এর একটি পর্বে।

এটি প্রচারিত হবে ওইদিন রাত ৯টা ২০ মিনিটে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও নারী দিবস উপলক্ষে রূপান্তরিত দুই নারীকে চমকপ্রদ এ সুযোগ করে দিতে পেরে আনন্দিত টেলিভিশন কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটি জানায়, দেশ, সমাজ ও সর্বস্তরের মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে অন্যদের উজ্জীবিত করতে এ উদ্যোগ নিয়েছে তারা। এ বছর নারী দিবসের প্রাক্কালে সমাজের অবহেলিত রূপান্তরিত নারীদের ভেতর থেকে সম্ভাবনাময়, প্রতিভাবানদের সংবাদ ও নাটকে যুক্ত করার তাদের এ উদ্যোগ সমাজের দৃষ্টিভঙ্গি পরিবর্তনে এবং অন্যদের এগিয়ে আসতে উত্সাহ জোগাবে তাদের বিশ্বাস।

সম্প্রতি ভোটার হিসেবে নারী বা পুরুষের পাশাপাশি হিজড়া পরিচয়েও নিবন্ধনের অধিকার লাভ করেছেন রূপান্তরকামী ও তৃতীয় লিঙ্গের মানুষেরা। এবার রূপান্তরকামী মানুষদের গণমাধ্যমে কাজের সুযোগ করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করল বৈশাখী টেলিভিশন।

news24bd.tv/আলী