সমস্যা হলো কে কার বউ নিয়ে গেল তাই তো?

সমস্যা হলো কে কার বউ নিয়ে গেল তাই তো?

Other

গানপাউডার ও পেট্টোলে সবকিছু আগুনে পুড়ে যাওয়ায় গতকাল ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সব কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আমার ভীষণ আফসোস লাগে! রেলস্টেশনসহ সরকারি সব দপ্তরে প্রকাশ্যে হামলা, ভাঙচুর, আগুন দেওয়ার পরেও তাদের কাউকে খুঁজে পাওয়া যায় না। অথচ এই সংক্রান্ত ছবি ও ফুটেজ আছে।  

এরপরেও হামলাকারীদের খুঁজে পাওয়া যায় না।

কোথাও হামলাকারীরা আসামি হয় না! অথচ কে কোথায় কারে নিয়ে গেল তা নিয়ে বিশাল সব অনুসন্ধান চলছে! 

আমি মাঝে মধ্যে ভেবে অবাক হই! এই দেশে একদল মানুষ খুন করতেছে, আগুন দিচ্ছে, হামলা চালাচ্ছে, আরেকদল লোক চুরি করতেছে, দুর্নীতি করতেছে, লুট করতেছে অথচ এগুলো কোনটাই অপরাধ না! অপরাধ হলো যৌনতা! আচ্ছা পুরো রাষ্ট্র গোল্লায় যাক সমস্যা নেই, সমস্যা হলো কে কার বউ নিয়ে গেল তাই তো? আপনি কি ভাবছিলেন তাদের চরিত্র ফুলের মত পবিত্র?  আপনারা যদি রিসোর্টে যেতে পারেন তারা পারবে না কেন? 

আমার ভীষণ আফসোস লাগে এই দেশের লোকজন কাদেরকে ধর্মীয় নেতা বানায়ে রাখে। রাষ্ট্রও তাদের প্রেমে মত্ত। এই উপমহাদেশে পাকিস্তান আন্দোলনের নেতা ছিলেন এমন একজন মানুষ যার সাথে ইসলামের ছিল যোজন-যোজন দূরত্ব। অথচ তিনি ছিলেন ইসলামের নেতা।

আমাদের অবস্থাও হয়েছে তাই। আমরা যে কারণে এক দলের নেতাদের সমালোচনা করি সেই একই ঘটনা নিজের পছন্দের লোকেদের ক্ষেত্রে ঘটলে নানান জাস্টিফিকেশন দেই। কিন্তু তাই বলে কী রাষ্ট্রের সব সম্পদ যারা পুড়িয়ে দিচ্ছে তাদের চোখে পড়বে না? একটা পুরো জেলা বিপর্যস্ত চোখে পড়ে না? মানুষ মারা যাচ্ছে চোখে পড়ে না?
  
নাগরিক হিসেবে এই রাষ্ট্র যারা চুরি করবে-দুর্নীতি করবে, লুট  করবে আমি তাদের বিচার চাই, যারা দেশের সম্পদে আগুন দিচ্ছে আমি তাদের বিচার চাই, যারা রেলে হামলা চালাচ্ছে আমি তাদের বিচার চাই। স্বাধীনতার ৫০ বছরে এসে দেশটা কোনপথে আগাচ্ছে, এই দেশের ভবিষ্যত কী আমি সেইসব কথা শুনতে চাই। আপনাদের দোহাই লাগে এই দেশটাকে বাঁচান! প্রিয় বাংলাদেশটাকে বাঁচান।

শরিফুল হাসান, উন্নয়ন কর্মী

(মত ভিন্ন মত বিভাগের লেখার আইনগত ও অন্যান্য দায় লেখকের নিজস্ব। এই বিভাগের কোনো লেখা সম্পাদকীয় নীতির প্রতিফলন নয়। )

news24bd.tv / কামরুল