কারফিউ ভেঙে সবজি বিক্রির ‘অপরাধে’ থানায় নিয়ে গিয়ে নির্মম মার, কিশোরের মৃত্যু

কারফিউ ভেঙে সবজি বিক্রির ‘অপরাধে’ থানায় নিয়ে গিয়ে নির্মম মার, কিশোরের মৃত্যু

অনলাইন ডেস্ক

ঘটনা উত্তরপ্রদেশের উন্নাওয়ের বঙ্গারমাও শহরের ভাটপুরী এলাকার। কারফিউ ভঙ্গ করে সবজি বিক্রি করতে বের হয় ১৭ বছর বয়সী এক সবজি বিক্রেতা।

তাকে আটক করে প্রথমে রাস্তায় এবং পরে জেলের ভিতরেও মারা হয় তাকে। আর সেই মারের ফলেই মর্মান্তিক মৃত্যু হয় তার।

এই ঘটনায় পুলিশের দুই কনস্টেবল এবং একজন হোমগার্ডকে বরখাস্ত করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, স্থানীয় একটি বাজারে সবজি বিক্রি করত ফয়জল। কিন্তু বর্তমানে জারি কারফিউ পরিস্থিতিতে অন্যান্য দিনের মতো এদিনও সবজি বিক্রি করে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল সে। তখনই সেখানে আসে অভিযুক্ত কনস্টেবল এবং তার সহকর্মীরা।

কারফিউ অগ্রাহ্য করে কেন ফয়জল রাস্তায়? এই প্রশ্ন তুলে তাকে বেধড়ক মারধর করে ওই পুলিশকর্মীরা। এই সময় স্থানীয়রা বাধা দিলেও তারা শোনেননি। শেষে ফয়জলকে থানায় তুলে নিয়ে যাওয়া হয়।

কিন্তু সেখানে গিয়েও রেহাই পায়নি ওই কিশোর। জেলের ভিতরেও বেধড়ক মারধর করা হয় তাকে। শেষপর্যন্ত ওই কিশোরের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে স্থানীয় কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


আরও পড়ুন


 ছড়িয়ে পড়া নগ্ন ওই ভিডিওতে আমি ছিলাম না: রাধিকা আপ্তে

 ইসরাইলি হামলার বিচার চেয়ে আন্তর্জাতিক আদালতে যাওয়ার ঘোষণা ফিলিস্তিনের

 নাগরিকদের সিনোফার্ম টিকার তৃতীয় ডোজ দেয়ার ঘোষণা আমিরাত-বাহরাইনের

 এবার ‘কাকলী ভাইরাসে’ আক্রান্ত ঋতাভরী চক্রবর্তী (ভিডিও)


এই ঘটনার পরেই দোষী পুলিশ কর্মীদের শাস্তির দাবি তোলে মৃত ফয়জলের পরিবারের লোকজন। স্থানীয়রাও পুলিশের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ শুরু করে।

পরিস্থিতি খারাপ হওয়ায় উন্নাও পুলিশের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, “অভিযোগ পাওয়ার পরে ২ কনস্টেবল ও ১ হোম গার্ডকে বরখাস্ত করা হয়েছে। মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। দোষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। ”

news24bd.tv / নকিব