জনগণের প্রতি বিএনপির দায়িত্বশীলতা শূন্যের কোটায়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

জনগণের প্রতি বিএনপির দায়িত্বশীলতা শূন্যের কোটায়: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনৈতিক উদারতা, জনগণের প্রতি কমিটমেন্ট ও দায়িত্বশীলতা শূন্যের কোটায় পৌঁছে গেছে, যা করোনাকালে জনমানুষ প্রত্যক্ষ করেছে। করোনা ও সাইক্লোনে ক্ষতিগ্রস্ত মানুষের কাছে না গিয়ে নিরাপদ দূরত্ব বজায় রাখতে বিএনপি সফল হয়েছে বলে মনে করেন তিনি।

শনিবার (২৯ মে) সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে তাঁতী লীগ আয়োজিত শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। মন্ত্রী তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। 

বিএনপি নেতিবাচক রাজনীতি চর্চার মাঝেও  আসন্ন বাজেট নিয়ে ২৪ দফা ভাবনা তুলে ধরায় তাদের ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এ ভাবনার মাঝেও সরকারের সফলতা বা অর্জনের কোন একটি বাক্যও খুঁজে পেলাম না বিএনপি নেতাদের থেকে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যত ইতিবাচক ভাবনাই ভাবুক, তারা তাদের সেই সংকীর্ণতার বৃত্ত থেকে আজও বের হতে পারেনি।গত বাজেট বাস্তবায়নে শেখ হাসিনা সরকারকে পৃথিবীর অনেক দেশের মতো করোনার সংক্রমণে অভিঘাত মোকাবিলা করতে হয়েছে। সরকার অত্যন্ত দক্ষতার সাথে জীবন ও জীবিকার সমন্বয় করে অর্থনীতির চাকাকে সচল রেখেছে বলেও দাবি করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অভ্যন্তরীন উৎপাদন বৃদ্ধির পাশাপাশি রাজস্ব আহরনের চাকা সচল রাখার মত চ্যালেঞ্জিং কাজ সরকার দক্ষতার সাথে চালিয়েছে এবং এ সময়ে ২২২৭ ডলার মাথাপিছু আয় বেড়েছে। করোনার সংক্রমণ রোধ, চিকিৎসা অব্যাহত রাখা, টিকা সংগ্রহ, সামাজিক নিরাপত্তা কর্মসূচির পরিধি বৃদ্ধি, রেমিট্যান্স প্রবাহে ইতিবাচক প্রবৃদ্ধি, রিজার্ভ সম্প্রসারণ ইত্যাদি সূচকে দেশের অর্থনীতির যে সক্ষমতা তা নিয়ে বিএনপি মহাসচিব মুখে কোন প্রশংসা কিংবা বাস্তব অর্জনের কথা বলে না।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর অর্থনীতির সংকোচনের কথা বলেছেন, এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তার আগেই তাদের আত্মিক সংকোচন ঘটে গেছে। অতীতের ধারাবাহিকতায় আসন্ন বাজেট জনমানুষের প্রত্যাশা পূরণের পাশাপাশি সংকট মোকাবিলা এবং অর্থনীতিকে এগিয়ে নেওয়ার বহুমাত্রিক পরিকল্পনার অনন্য সমন্বয় ঘটবে বলে মনে করেন ওবায়দুল কাদের।

আরও পড়ুন

  ইয়েমেনি হামলায় সৌদির বিশাল ক্ষয়ক্ষতি

  পরিস্থিতি অনুকূলে না এলে শিক্ষা প্রতিষ্ঠান খুলবে না: শিক্ষামন্ত্রী

  নওগাঁয় রেস্তোরাঁর নৈশপ্রহরী খুন

  কুষ্টিয়ায় রাস্তা পার হতে গিয়ে বৃদ্ধ নিহত

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁতী লীগের নেতা-কর্মীদের উদ্যেশে বলেন, তাঁতিদের সাথে যাদের সমন্বয় সম্পর্ক নেই তাদের তাঁতী লীগ করা যাবে না। তাঁত শিল্পের বিকাশে তাঁতী লীগ হবে জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, বিদেশের মাটিতে কেউ যেন তাঁতী লীগের দোকান না খুলতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে।

ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৭৫ পরবর্তীকালে সবচেয়ে জনপ্রিয় রাজনীতিকের নাম বলেও মনে করেন। তিনি শেখ হাসিনাকে বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের রোল মডেল হিসেবে উল্লেখ করে বলেন তিনি এখন একজন ব্যান্ড,এই ব্যান্ড আলো ছড়াচ্ছে বিশ্ব রাজনীতিতে।

তাঁতী লীগের সভাপতি ইন্জিনিয়ার মোঃ শওকত আলীর সভাপতিত্ব বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডক্টর আবদুস সোবহান গোলাপ এবং  তাঁতী লীগের সাধারণ সম্পাদক বাবু খগেন্দ্র চন্দ্র দেবনাথসহ অন্যন্য নেতৃবৃন্দ।

news24bd.tv আহমেদ

পরবর্তী খবর

সরকার লুটপাটের রাজত্ব কায়েম করেছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকার লুটপাটের রাজত্ব কায়েম করেছে: ফখরুল

সরকার পরিকল্পিতভাবে দেশের অর্থনীতিকে ধ্বংস করার পাশাপাশি লুটপাটের রাজত্ব কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

রোববার জাতীয় প্রেস ক্লাবের ‘সমাজ উন্নয়নে মৃত্যুঞ্জয়ী জিয়া’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় এ কথা বলেন তিনি। 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি এ সভার আয়োজন করে।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, এই সরকার পরিকল্পিতভাবে, পরিকল্পিত ওয়েতে বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করছে। লুট করছে, লুটপাটের রাজত্ব কায়েম করেছে।

তিনি বলেন, মেগা প্রজেক্টের সবচেয়ে বড় সমস্যা যেটা, সেটা হলো- গণলুট। ১০ হাজার কোটি টাকার প্রজেক্ট হয়ে যাচ্ছে ৫০ হাজার কোটি টাকার প্রজেক্ট। এভাবে তারা মেগা প্রজেক্টগুলোকে টাকা বানানোর প্রজেক্ট হিসেবে নিয়েছে। অন্যদিকে দেখুন প্রত্যেকটি জায়গায় এমন এমন কাজ করা হচ্ছে, সেখানে ওই কাজের কোনো দরকারই নেই।

স্বাস্থ্যখাত করুণ অবস্থায় রয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, এখন পর্যন্ত করোনার টিকার কোনো নিশ্চয়তা নেই। টিকার নিশ্চয়তা হবেও না। এই জন্যে যে, যারা এই স্বাস্থ্যখাতের সঙ্গে জড়িত, টিকার সঙ্গে জড়িত, তারা সবাই দুর্নীতিতে জড়িত। 

আরও পড়ুন:


কাল থেকে সারাদেশে ইঞ্জিনচালিত রিক্সা-ভ্যান নিষিদ্ধ: স্বরাষ্ট্রমন্ত্রী

এবারও হচ্ছে না প্রাথমিক সমাপনী পরীক্ষা

আমাদের লক্ষ্য বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করা: প্রধানমন্ত্রী


আয়োজক কমিটির চেয়ারম্যান ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সভায় অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

লুটপাটতন্ত্রের মূলহোতা বিএনপি: ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

লুটপাটতন্ত্রের মূলহোতা বিএনপি: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলনে জনগণ সাড়া দেবে না। তারা জনগণের জন্য কিছুই করেনি। বিএনপি মানুষের ভাগ্যোন্নয়ন চায় না। তারা নিজেদের পকেট ভারী করতে চায়। লুটপাটতন্ত্রের মূলহোতা বিএনপি।

রোববার (২০ জুন) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, ১৫ আগস্টের কুশীলব ছিলেন জিয়াউর রহমান। জিয়াউর রহমান নিজ কর্মের কারণেই ইতিহাসের কাঁঠগড়ায়।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, যারা পেছন থেকে দেশকে টেনে ধরতে চায়, তারা চিরকালই জনবিচ্ছিন্ন থাকবে। বিএনপি নিজেদের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। তারা সরকারের উন্নয়ন দেখতে পায় না। দিনের আলোতেও অন্ধকার দেখে তারা। এতো উন্নয়নের কারণেই তাদের গাত্রদাহ শুরু হয়েছে।

দলের নেতাদের ইঙ্গিত করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, চিহ্নিত অপরাধী, চাঁদাবাজ, সাম্প্রদায়িক অপশক্তি ও বিতর্কিত ব্যক্তিদের কোনো অবস্থাতেই দলে টানা যাবে না। ত্যাগীদের মূল্যায়ণ করতে হবে।

আরও পড়ুন


আমাদের লক্ষ্য বাংলাদেশকে দারিদ্র্যমুক্ত করা: প্রধানমন্ত্রী

বিএনপি নেতা আসলাম চৌধুরীর জামিন আপিল বিভাগে স্থগিত

দ্বিতীয় বিয়ের খবর প্রকাশের আগেই পাওয়া গেল শখের অন্তঃসত্ত্বার খবর

‘মিঠুন ছিলেন গরীবের অমিতাভ বচ্চন’


অক্ষরে অক্ষরে সব সাংগঠনিক কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়ে কাদের বলেন, ‘জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সুদৃঢ় ঐক্য ফিরিয়ে আনতে হবে।’

দলের মধ্যে কোনো বিশৃঙ্খলা সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। অথচ অপকর্মের জন্য বিএনপি আমলে তাদের নেতাদের কোনো বিচারের মুখোমুখি হতে হতো না।

বর্ধিত সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজমও নেতাদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তৃতা করেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

সাতক্ষীরার মানুষের জন্য সবাইকে কাজ করতে হবে: ড. কাজী এরতেজা হাসান

অনলাইন ডেস্ক

সাতক্ষীরার মানুষের জন্য সবাইকে কাজ করতে হবে: ড. কাজী এরতেজা হাসান

সাতক্ষীরার প্রতি দায়বদ্ধতা থেকে সকলকে সঙ্গে নিয়ে  সাধারণ মানুষের উপকারে একসঙ্গে কাজ করতে হবে বলে মনে করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, ভোরের পাতা সম্পাদক ও প্রকাশক এবং এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতেজা হাসান, সিআইপি।

শনিবার (১৯ জুন) সন্ধ্যায় ভোরের পাতা সম্পাদকের গুলশান অফিসে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন হোসেন দেখা করতে আসলে তাকে এ কথা বলেন ড. কাজী এরতেজা হাসান। এর আগে শুক্রবার সন্ধ্যায় ড. কাজী এরতেজা হাসানের সাথে সাক্ষাত করেন সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমনকেও ড. কাজী এরতেজা হাসান বলেন, করোনাকালীন সময়ে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের পাশে থাকবেন। 

দীর্ঘ সময় ধরে ড. কাজী এরতেজা হাসানের সঙ্গে একান্তে বৈঠক করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন হোসেন। এসময় ড. কাজী এরতেজা হাসান ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নানা সমস্যার কথা শুনেন এবং সেগুলো নিরসনে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেন। 

বিশেষ করে করোনাকালীন সময়ে ছাত্রলীগের কোনো নেতাকর্মীর বিপদের সময় পাশে থাকবেন। এছাড়া জেলা রাজনীতির নানাদিক নিয়ে কথা বলেন তারা।

আরও পড়ুন


আগামি মাসে পরমাণু সমঝোতা পুনরুজ্জীবনের চুক্তি হতে পারে: রাশিয়া

ভাল থাকুক বিশ্বের সকল বাবা, যেভাবে দিবসটির শুরু

বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার

ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস


ড. কাজী এরতেজা হাসান সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের প্রতি অনুরোধ করে বলেন, সাংগঠনিক কাঠামো অনুযায়ী অতি দ্রুত পূর্ণাঙ্গ করতে হবে। এক্ষেত্রে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের নেতাকর্মীদের মূল্যায়ণ করারও তাগিদ দেন। 

করোনাকালীন সময়ে সাধারণ মানুষের পাশে থাকার জন্য জেলা ছাত্রলীগের সবাইকে আহ্বান জানান ড. কাজী এরতেজা হাসান। 

তিনি আরো বলেন, বর্তমানে সীমান্তবর্তী জেলা হিসাবে সাতক্ষীরাতে অবস্থা বেশ নাজুক। এ পরিস্থিতিতে জেলা ছাত্রলীগ বরাবরের মতোই অগ্রণী ভূমিকা পালন করবে। 

সাক্ষাত শেষে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন হোসেনকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের প্রথম হস্তলিখিত সংবিধান উপহার দেন ড. কাজী এরতেজা হাসান।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার

অনলাইন ডেস্ক

বিএনপি থেকে শফি আহমেদ চৌধুরীকে বহিষ্কার

দলীয় সিদ্ধান্ত না মেনে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ায় সাবেক সাংসদ ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য শফি আহমেদ চৌধুরীকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। একইসাথে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

শনিবার (১৯ জুন) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির পক্ষ থেকে এ তথ্য জানা হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দলীয় দপ্তরের দায়িত্বে থাকা এমরান সালেহ প্রিন্সের সই করা ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও দলের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক শফি আহমেদ চৌধুরীকে জাতীয়তাবাদী দল-বিএনপির জাতীয় নির্বাহী কমিটির পদসহ সব পর্যায়ের পদ থেকে অব্যাহতি দিয়ে দল থেকে বহিস্কার করা হল।

এর আগে গত ১৫ জুন দলের সিদ্ধান্ত ও শৃঙ্খলা অমান্য করার পরিপ্রেক্ষিতে শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। ওই নোটিশের জবাবে তার বক্তব্য গ্রহণযোগ্য ও সন্তোষজনক হয় নাই বিধায় তাকে বহিস্কারের এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আরও পড়ুন


ইরানের নতুন প্রেসিডেন্ট রায়িসিকে অভিনন্দন জানাল হামাস

বিশেষ ট্রেন চালু, মাত্র এক ঘণ্টাতেই ঢাকা-গাজীপুর

শেখ হাসিনা মিডিয়াবান্ধব না বিদ্বেষী

কুষ্টিয়ায় করোনায় আরও ৭ জনের মৃত্যু


গত ২২ মে বিএনপির স্থায়ী কমিটির সভায় বর্তমান আওয়ামী লীগ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে জাতীয় ও স্থানীয় কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেয় দলটি। এরই অংশ হিসেবে সিলেট-৩, লক্ষ্মীপুর-২, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপ-নির্বাচনে সব ধরনের কার্যক্রম থেকে বিরত রয়েছে বিএনপি। ইউনিয়ন ও উপজেলা পরিষদ এবং পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে না তারা।

উল্লেখ্য, শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে সিলেট-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

হাসপাতাল থেকে ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক

হাসপাতাল থেকে ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আজ রাত ৮টা ৩৫ মিনিটে রাজধানীর গুলশানের বাসভবন ফিরোজায় আসেন তিনি।

এসময় তার সঙ্গে কাজের সহকারী ফাতেমাও ছিলেন। একটি সিলভার রঙের গাড়িতে করে বাসায় পৌঁছান তিনি। এর আগে রাত ৮টা ১০ মিনিটে এয়ারকেয়ার হাসপাতাল থেকে বের হয়ে বাসায় উদ্দেশে রওনা দেন তিনি। 

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:


বেতন বাড়ছে ক্রিকেটারদের, কত পান সাকিব-তামিম-মুশফিকরা

রিজার্ভের সব রেকর্ড ভেঙে ৪৫.৪৬ বিলিয়ন ডলার

বাব-মা-বোনকে হত্যার পর ৯৯৯-এ ফোন দিয়ে যা বলেছিলো মেহজাবিন


পোস্ট কোভিডসহ নানা জটিলতায় আক্রান্ত হয়ে গত ২৭ এপ্রিল বসুন্ধরায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। এর ৬ দিন পর (৩ মে) শ্বাসকষ্ট অনুভব করলে তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। পরে অবস্থার উন্নতি হলে গত ৩ জুন চিকিৎসকদের পরামর্শে খালেদা জিয়াকে কেবিন ফিরিয়ে আনা হয়।

গত ১৪ এপ্রিল গুলশানের বাসা ফিরোজায় করোনায় আক্রান্ত হন তিনি। করোনামুক্ত হন গত ৯ মে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর