কানাডায় গাড়ি চাপা দিয়ে এক মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা

কানাডায় গাড়ি চাপা দিয়ে এক মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা

অনলাইন ডেস্ক

কানাডার ওন্টারিওতে একটি মুসলিম পরিবারের ওপর গাড়ি চালিয়ে ৪ জনকে হত্যা করেছে এক যুবক। নিহতদের মধ্যে ৭৪ ও ৪৪ বছর বয়সী ২ জন নারী ছিলেন। এছাড়া নিহত হোন ১৫ বছরের এক কিশোরী এবং ৪৬ বছরের এক ব্যক্তি। কোন মতে বেঁচে ফিরেছেন নয় বছর বয়সী এক শিশু।

স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম বিবিসির গতকাল সোমবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে। খবরে বলা হয়েছে, রাস্তা পার হওয়ার জন্য ওই মুসলিম পরিবারটি সড়কের পাশেই অপেক্ষা করছিলেন। এই সময় গাড়িটি তাঁদের ওপর চালিয়ে দেওয়া হয়। এতে পরিবারটির চারজন নিহত হন।

নাথানিয়াল ভেল্টম্যান নামের ওই হামলাকারীর বয়স ২০ বছর। পূর্বপরিকল্পিতভাবে তিনি এ হামলাটি চালিয়েছেন, যাকে হেইট ক্রাইম বা বিদ্বেষমূলক অপরাধ হিসেবে দেখছেন অনেকে। হামলার পর ঘটনাস্থল থেকেই নাথানিয়ালকে আটক করেছে কানাডিয়ান পুলিশ। তবে হামলাকারী কোন হেইট গুপের সদস্য কি না তা এখনো পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন


কিমের দেশে বিদেশি ভিডিও দেখলে ১৫ বছরের জেল, বড় চালানে মৃত্যুদণ্ড

গোপন ছবি ও ভিডিও ফাঁসের দায়ে ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ দিলো অ্যাপল

গভীর রাতে শিশুর কান্নার উৎস খুঁজতে গিয়ে পাওয়া গেল ফুটফুটে নবজাতক

আম্পায়ারিংয়ের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন, বিতর্কের মুখে ঢাকা প্রিমিয়ার লিগ


পরে এক সংবাদ সম্মেলনে ওন্টারিও পুলিশ সুপার বলেন, হত্যার ধরন দেখে এটাকে হেইট ক্রাইম বলা যেতে পারে। তবে ঘটনাটি নিয়ে আরও পর্যবেক্ষণ দরকার।

এদিকে এঘটনায় উদ্বেগ জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। জানান, তিনি হতাহত পরিবারের পাশে আছেন। এছাড়া ২০১৭ সালেও কানাডায় হেইট ক্রাইমে হত্যার শিকার হোন ছয় মুসলিম ব্যক্তি।

news24bd.tv আহমেদ