সমরেশ মজুমদারের অবস্থা কিছুটা স্থিতিশীল

সমরেশ মজুমদারের অবস্থা কিছুটা স্থিতিশীল

অনলাইন ডেস্ক

খ্যাতিমান কথা সাহিত্যিক সমরেশ মজুমদারের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। গতকাল রাতের তুলনায় তিনি অনেকটা ভালো আছেন বলেও দাবি চিকিৎসকদের। এছাড়াও আরও একটি বড় স্বস্তির খবর হলো তার কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে।  

ভারতীয় সংবাদমাধ্যম ‘এই সময়’ এসব তথ্য জানিয়েছে।

 

দুই বাংলার খ্যাতিমান এই কথা সাহিত্যিককে শুক্রবার (১১ জুন) রাতে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল বর্ষীয়ান এ সাহিত্যিকের। এরপরই তাকে হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা।  

হাসপাতাল সূত্রের বরাতে ‘হিন্দুস্তান টাইমস’ জানায়, সমরেশের শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে।

তার জেরেই শ্বাসকষ্ট হচ্ছিল। হাসপাতালে ভর্তির পর তার বুকের এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক রক্ত পরীক্ষা করা হয়েছে। পাশাপাশি তার করোনা পরীক্ষাও করা হয়েছে।  

ভারতের আরেক সংবাদমাধ্যম এবিপি আনন্দ জানায়, সমরেশ মজুমদারের চিকিৎসায় তিন চিকিৎসকের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এরই মধ্যে তার কোভিড রিপোর্ট পরিবার হাতে পেয়েছে। তার করোনা নেগেটিভ এসেছে।

আরও পড়ুন: 


এনআইডির দায়িত্ব ইসিতে থাকা উচিত: সিইসি

খুলনায় করোনায় আরও ৫ জনের মৃত্যু

চার ম্যাচ নিষিদ্ধ সাকিব

ফের ফিলিস্তিনি কিশোরকে হত্যা করল ইসরায়েল


৭৯ বছর বয়সী লেখক দুই দশক ধরে বাঙালির মনের মণিকোঠায় রয়েছেন। তাঁর লেখনীতে সৃষ্টি হয়েছে অমোঘ সাহিত্য। জমজমাট থ্রিলার লেখার ক্ষেত্রে তাঁর জুড়ি মেলা ভার। অনিমেষ, মাধবীলতা, অর্জুন, দীপাবলি, অর্কর মতো দুর্দান্ত চরিত্রের জনক তিনি। 'দৌড়' থেকে শুরু করে 'কালবেলা', 'কালপুরুষ', 'গর্ভধারিনী', 'হরিণবাড়ি', 'ফেরারি', 'শ্রদ্ধাঞ্জলি', 'বুনো হাঁস', 'অনুপ্রবেশ'-এর মতো দুর্দান্ত সাহিত্য বাংলাকে আরও সমৃদ্ধ করেছে।

১৯৮২ সালে কালবেলার জন্য সাহিত্য আকাদেমি পুরস্কার পেয়েছিলেন সমরেশ মজুমদার। ২০০৯ সালে কলিকাতায় নবকুমারের জন্য পান বঙ্কিম পুরস্কার। ২০১৮ সালে রাজ্য সরকার তাঁকে বঙ্গ বিভুষণ সম্মানে ভূষিত করে।

news24bd.tv নাজিম