বগুড়ায় করোনা আক্রান্ত ও উপসর্গে ১৯ জনের মৃত্যু

বগুড়ায় করোনা আক্রান্ত ও উপসর্গে ১৯ জনের মৃত্যু

Other

বগুড়ায় বেড়েই চলেছে করোনা আক্রান্ত ও  মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায়  করোনায় আক্রান্ত হয়ে ৮ জন এবং উপসর্গ নিয়ে১১ জন মারা গেছেন। ৮জনের মধ্যে বগুড়ার ২জন এবং বাকি ৬জন অন্য জেলার বাসিন্দা।

এদের মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ৩জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৩জন, টিএমএসএস হাসপাতালে একজন এবং বাকি একজন নিজ বাড়িতেই চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

একই দিনে তিন হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ১১জন মারা গেছেন। এদের মধ্যে শজিমেকে ২জন, মোহাম্মদ আলী হাসপাতালে ৮জন এবং বাকি একজন টিএমএসএস হাসপাতালে মারা গেছেন। মঙ্গলবার সকালে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা. তুহিন জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ৮১০ নমুনার ফলাফলে নতুন করে ২৩৮জন করোনায় শনাক্ত হয়েছেন।

আক্রান্তের হার ২৯দশমিক ৩৮শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৮৮জন।

ডা. তুহিন জানান, ৫ জুলাই ঢাকায় পাঠানো ২১৭ নমুনার ফলাফলে ৯৩জন,  শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৬৬জনের, জিন এক্সপার্ট মেশিনে ৪নমুনায় ৩জনের,  এন্টিজেন পরীক্ষায় ২৫৯ নমুনায় ৬০জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৮নমুনায় ১৬জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন। এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪ হাজার ৯৩১জন এবং সুস্থতার সংখ্যা ১৩ হাজার ৮৩জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ৮জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪৩৭জন এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন ১৪১৩জন।

২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এটিএম নুরুজ্জামান জানান, তাদের হাসপাতালে আশেপাশের জেলা সহ গ্রাম থেকে বেশি রোগী ভর্তি হচ্ছেন। অনেকেই সংকটাপন্ন অবস্থায় এসে ভর্তি হন, তখন উচ্চ মাত্রার অক্সিজেন সরবরাহ করেও রোগী বাঁচানো সম্ভব হয় না। একারনে উপসর্গ দেখা দেওয়া মাত্রই রোগীর চিকিৎসা শুরু করতে হবে। পাশাপাশি সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

আরও পড়ুন:


গত ২৪ ঘণ্টায় ১৬৩ জনের মৃত্যু

দেশে আবারও করোনা শনাক্তের রেকর্ড


news24bd.tv / তৌহিদ