মেসির জন্য শুভ কামনা...

মেসির জন্য শুভ কামনা...

Other

আমি আবাহনীর ঘোরতর সাপোর্টার ছিলাম। সালাহউদ্দিন ছিল আমার প্রিয় খেলোয়ার। যেদিন আবহনীর খেলা থাকত সেদিন রেডিওর ধারা বিবরণীর সামনে বসে যেতাম। খোদা ব্কস মৃধা আর আবদুল হামিদের অনবদ্য ধারা বিবরণী শুনে মনে হতো মাঠে বসেই খেলা দেখছি।

সুপার লীগের খেলা দেখতে ঢাকা চলে যেতাম। থাকতাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে খোকন ভাইয়ের কাছে। আমার বন্ধু মহসিনও ছিল আবহনীর কঠিন সাপোর্টার। মহসিনের সাথে খেলা দেখতে স্টেডিয়ামে যেতাম।

একবারতো আবাহনী ব্রাদার্স ইউনিয়নের খেলায় প্রবল মারামারি শুরু হয়ে গেলো। পুলিশের লাঠিচার্চ আর টিয়ারগ্যাসের মধ্যে আটকা পরেছিলাম সেদিন। আর  চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের সাথে খেলা থাকলেতো কথাই নেই। আবাহনী হারলে অনেক কথা শুনতে হতো। তখন মন বিষন্ন করে বসে থাকতাম। আবাহনী মোহামেডানের খেলার সেই উত্তাপ আর নেই। আমাদের সবকিছুই নিম্নগামী।

১৯৮৬ সালে যেবার আর্জেন্টিনা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলো সেই থেকে আর্জেন্টিনার খেলার ভক্ত হয়ে গেলোম। আসলে ম্যারাডোনার ফুটবল যাদুতে মুগ্ধ হয়ে পড়েছিল পুরো বিশ্ব। মূলতঃ ছিলাম ম্যারাডোনার ভক্ত। আবাহনী-মোহামেডানোর মতোই আর্জেন্টিনা আর ব্রাজিল। দুই ল্যাটিন ফুটবল জায়ান্ট। একদিকে ম্যারাডোনা অন্য দিকে পেলে। পুরো বিশ্ব দ্বিধাবিভক্ত। ম্যারাডোনা যুগ শেষে ফুটবলের ক্ষুদে ম্যাজেশিয়ান লিউনেল ম্যাসি তার দুই পায়ের যাদুতে পুরো পৃথিবীকে মোহাবিষ্ট করে রেখেছে। আমি মেসির সব খেলাই দেখি। হোক বার্সিলোনা বা আর্জেন্টিনার খেলা। মেসির সব খবরা খবর রাখি। শনিবার টরন্টো সময় রাত আটটায় কোপার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। আর একটি এল ক্লাসিকো যেনো। আর্জেন্টিনা জিতলে আমার অনেক আনন্দ হবে। হারলে খারাপ লাগবে। তবে দিনশেষে ফুটবল একটি খেলাই। এদিকে ইউরোর ফাইনালে আমি ইংল্যান্ডের পক্ষে বাজী ধরব।

টরন্টো ৮ জুন ২০২১

লেখক, সাংবাদিক, কানাডা

আরও পড়ুন:


দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর দিনে করোনা শনাক্তের হার ৩১.৬২

ঢাকায় ৬৫ খুলনায় ৫৫ ও চট্টগ্রামে ৩৭ জনের মৃত্যু

রেকর্ড শনাক্তের দিনে নমুনা পরীক্ষা করা হয় ৩৬ হাজারেরও বেশি

হযরত খানজাহানের দিঘীর আহত কুমিরের চিকিৎসা চলছে

১৯৯ জন মৃত্যুর দিনে শনাক্ত ১১ হাজারেরও বেশি

রংপুরে ট্রাক-অটোরিক্সা সংঘর্ষে নিহত ২


news24bd.tv / তৌহিদ

এই রকম আরও টপিক