রাজশাহী মেডিকেলে আজও ১৮ জনের মৃত্যু
রাজশাহী মেডিকেলে আজও ১৮ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে আজও ১৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

গেল ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ওয়ার্ডে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৯ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

শুক্রবার (৯ জুলাই) সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, তাদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে তিনজন ও উপসর্গে ১৫ জন মারা গেছেন।

রামেক পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে রাজশাহী জেলারই ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নাটোরের ২জন, নওগাঁর ২ জন, কুষ্টিয়া ও সিরাজগঞ্জের একজন করে রয়েছেন। এর মধ্যে করোনা সংক্রমণে মারা গেছেন রাজশাহীর দুইজন ও নওগাঁর একজন। অন্যদিকে উপসর্গে মারা গেছেন রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের দুইজন, নওগাঁর একজন, কুষ্টিয়ার একজন ও সিরাজগঞ্জের একজন। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

আরও পড়ুন


কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

রাজশাহীর সেই পৌর মেয়র মুক্তার আলী গ্রেপ্তার

ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি, পরিসংখ্যান কী বলছে?

ইরানে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোসাদ গুপ্তচরের মুক্তি চাইল ইউরোপ


করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৭৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২০৬ এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৩১ জন ভর্তি আছেন। বর্তমানে রামেক হাসপাতালে ৪৫৪টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৫০১ জন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষায় ৩২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮০ জনের নমুনা পরীক্ষায় ৭২ জন করোনা পজিটিভ হন। দুই ল্যাবের টেস্টে মোট ৫৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০৪ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

উল্লেখ্য, এই হাসপাতালের করোনা ইউনিটে গত জুনে ৩৫৪ জনের মৃত্যু হয়েছে।

news24bd.tv এসএম