‘কালা নু’ শহর থেকে তালেবানদের বিতাড়িত করা হয়েছে: কাবুল

‘কালা নু’ শহর থেকে তালেবানদের বিতাড়িত করা হয়েছে: কাবুল

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ফুয়াদ আমান জানিয়েছেন, তার দেশের বাগদিস প্রদেশের কেন্দ্রীয় শহর ‘কালা নু’ থেকে তালেবান অস্ত্রধারীদের বিতাড়িত করা হয়েছে। ‘কালা নু’ পুনরুদ্ধাদের অভিযানে ‘শত শত তালেবান হতাহত’ হয়েছে বলেও জানয়েছেন তিনি।

রাজধানী কাবুল থেকে ফুয়াদ আমানের বরাত দিয়ে ইরানের আইআরআইবি এ খবর জানিয়েছে।

মঙ্গলবার রাতে আমান বলেন, আফগান সৈন্যরা বিশেষ অভিযান চালিয়ে তালেবানকে কালা নু শহর থেকে হটিয়ে দিয়েছে এবং তালেবান অস্ত্রধারীরা এখন শহরের উপকণ্ঠে অবস্থান নিয়েছে।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বাগদিস প্রদেশের হাতছাড়া হয়ে যাওয়া অন্যান্য এলাকা তালেবানের কাছ থেকে পুনরুদ্ধারের জন্য সরকারি বাহিনীর অগ্রাভিযান অব্যাহত রয়েছে।

আরও পড়ুন


করোনায় এবার সাতক্ষীরাবাসীর পাশে শেখ তন্ময়

খুলনায় গৃহবধূর নগ্ন ভিডিও ফেসবুকে ছড়িয়ে দিল সাবেক প্রেমিক

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

বরিশাল শেবাচিম হাসপাতালে আরও ১৩ জনের মৃত্যু


গত বুধবার থেকে কালা নু শহর দখল করার জন্য তালেবান ব্যাপক হামলা শুরু করে এবং কয়েকবার তালেবানের হাতে শহরটি পতনের দ্বারপ্রান্তে চলে গিয়েছিল। তালেবান অবশ্য দাবি করেছিল তারা শহরটির নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে। কিন্তু এখন কাবুল বলছে, তাদেরকে শহরটি থেকে বিতাড়িত করা হয়েছে।

এদিকে আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, দেশটির নাঙ্গারহার, লাগমান, কান্দাহার, হেরাত, বাল্‌খ, ফারিয়াব, জুযজান, হেলমান্দ, বাদাখশান, কুন্দুজ, তাখার, কাপিসা ও কাবুল প্রদেশে আফগান সৈন্যদের ২৪ ঘণ্টার অভিযানে ২৬৭ তালেবান নিহত ও ১১৯ জন আহত হয়েছে। সূত্র: পার্সটুডে।

news24bd.tv এসএম