সিরিয়ায় আবার ইসরাইলি হামলা, গুলি করে নামানো হলো ক্ষেপণাস্ত্র

সিরিয়ায় আবার ইসরাইলি হামলা, গুলি করে নামানো হলো ক্ষেপণাস্ত্র

অনলাইন ডেস্ক

সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় হোমস শহরের আশপাশে অবস্থিত কয়েকটি সামরিক অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। এসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগ গুলি করে ভূপাতিত করেছে সিরিয়ার সেনাবাহিনী।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার ভোররাতে দেশটির সেনা অবস্থানগুলো লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা হয়। তবে সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

   

এ সংক্রান্ত বিস্তারিত আর কোনো তথ্য প্রকাশ করেনি সানা। এ নিয়ে গত এক সপ্তাহের মধ্যে দখলদার ইসরাইল সরকার তৃতীয়বার সিরিয়ার অভ্যন্তরে ক্ষেপণাস্ত্র হামলা চালাল।

গত মঙ্গলবার সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশে ইসরাইলি যুদ্ধবিমান থেকে নিক্ষিপ্ত আটটি ক্ষেপণাস্ত্রের সাতটিই গুলি করে নামায় সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। এর আগেরদিনও একই প্রদেশে ইসরাইলি বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করে সিরিয়ার সেনাবাহিনী।


আরও পড়ুন:

তিন শতাধিক পদে ডাক বিভাগে নিয়োগ

রাস্তায় ফেলে চলে যাওয়া চামড়াগুলোতে পচন ধরে দুর্গন্ধ ছড়াচ্ছে

যুক্তরাষ্ট্রে বিরল 'মানকি পক্সে'র আতঙ্ক

মুনিয়ার মৃত্যুর সঙ্গে সায়েম সোবহান আনভীরের জড়িত থাকার প্রমাণ পায়নি পুলিশ


ইহুদিবাদী ইসরাইল ১৯৬৭ সালে সিরিয়ার গোলান মালভূমির একাংশ  দখল করে নেয়ার পর থেকে কৌশলগতভাবে সিরিয়া ও ইসরাইল যুদ্ধ অবস্থায় রয়েছে। তেল আবিব সিরিয়ার ওপর আগ্রাসন চালানোর জন্য গোলান মালভূমিতে উল্লেখযোগ্য সংখ্যক সেনা ও যুদ্ধাস্ত্র মোতায়েন করে রেখেছে।

news24bd.tv/ নকিব