ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা

ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনি ভূখণ্ড পশ্চিম তীরে ইসরায়েলি সৈন্যদের গুলিতে এক ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছেন। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে গতকাল শনিবার এই খবর সংবাদমাধ্যমকে জানানো হয়। এর আগে গত শুক্রবার পশ্চিম তীরের রামাল্লা শহরের কাছে নবী সালেহ গ্রামে ফিলিস্তিনিদের এক বিক্ষোভে ইসরায়েলি সৈন্যরা গুলি চালালে পেটে গুলিবিদ্ধ হয়ে ওই কিশোর আহত হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

নিহত কিশোরের নাম মোহাম্মদ মুনির(১৭)। সে আল-তামিমি নবী সালেহ গ্রামের বাসিন্দা।

ইসরায়েলি সংবাদপত্র হারেৎজের কাছে এক ইসরায়েলের সামরিক বাহিনীর মুখপাত্র জানিয়েছেন, এক সন্দেহভাজন পাথর নিক্ষেপ করে এক সৈন্যের জীবন হুমকির মুখে ফেললে তাকে আইন অনুসারে গুলি করা হয়। অপরদিকে বার্তা সংস্থা এএফপির কাছে মোহাম্মদের মা বলেন, আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ বুলেট ব্যবহার করে তাকে ঠাণ্ডা মাথায় হত্যা করা হয়েছে।


আরও পড়ুন:

প্রতিবন্ধী শিশু পাপের ফল: এই বার্তার জন্যই সরিয়ে ফেলা হলো নিশো-মেহজাবীনের নাটক

অক্সিজেন এক্সপ্রেস নামে বিশেষ ট্রেন দেশে এসেছে

বাড়ছে ঢাকামুখী যাত্রীর চাপ

মানহানি মামলা লইয়া দেশে এক প্রকার নৈরাজ্য চলিতেছে


তিনি জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিও চিত্রে দেখা যাচ্ছে যে, ইসরায়েলি এক সৈন্য দরজা খুলে মোহাম্মদকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জে গুলি করে শান্তভাবে স্থান ত্যাগ করে। পশ্চিম তীরের নাবলুসের কাছাকাছি বাইতা গ্রামে ইসরায়েলি বসতি স্থাপনের প্রতিবাদে বিক্ষোভে ইসরায়েলি বাহিনীর হামলায় ১৪৬ ফিলিস্তিনি আহত হওয়ার একদিন পরেই এই কিশোরের নিহত হওয়ার খবর এল। সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায়, গতকাল শনিবার ওই কিশোরের জানাজায় শত শত ফিলিস্তিনি অংশ নিয়েছেন।

সূত্র : মিডল ইস্ট আই

news24bd.tv/এমিজান্নাত